চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ মে, ২০২০

সর্বশেষ:

সন্দ্বীপে চাল আত্মসাতের অভিযোগে ডিলার আটক

১৬ এপ্রিল, ২০২০ | ৩:৫৬ অপরাহ্ণ

সন্দ্বীপ সংবাদদাতা

সন্দ্বীপে চাল আত্মসাতের অভিযোগে ডিলার আটক

সরকারি চাউল আত্মসাৎ করে অতিরিক্ত দামে বিক্রির উদ্যেশ্যে মজুদ করার অপরাধে সন্দ্বীপে মো.রফিকুল ইসলাম নামে এক ডিলারকে আটক করেছে সন্দ্বীপ থানার পুলিশ।

বুধবার রাতে রফিকুল ইসলামকে আটক করে। এসময় তার গুদাম থেকে ২২০ কেজি সরকারি চাউল উদ্ধার করা হয়।

তার বিরুদ্ধে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির চাউল বিক্রির অনিয়মের মাধ্যমে চাউল আত্মসাতের অভিযোগ এনে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বুধবার রাতে সন্দ্বীপ থানায় মামলা দায়ের করেছেন।

রফিকুল ইসলাম খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় মগধরা ইউনিয়নের ষোলশহর বাজারে সুবিধাভোগী কার্ডধারীদের নিকট চাউল বিক্রি করেন। এপ্রিল মাসে ৪৮৭ জন সুবিধাভোগী জন্য খাদ্য অধিদপ্তর থেকে প্রতি কেজি ৮.৫০ টাকা দরে ১৪.৬১০ মেট্রিক টন চাউল সংগ্রহ করেন। প্রত্যেক কার্ডধারী সুবিধাভোগীর নিকট প্রতি কেজি ১০ টাকা করে ৩০ কেজি করে চাউল বিক্রির কথা থাকলেও গ্রাহকদের থেকে ৩০ কেজির দাম নিয়ে ২৮ কেজি করে চাউল দিচ্ছিলেন।

চাউল কম দেওয়ার অভিযোগ পেয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রবীন্দ্র লাল চাকমা ডিলার রফিকুল ইসলামের গুদামে এসে অভিযোগের সত্যতা পেয়ে রাতে থানায় মামলা করেন।

রবীন্দ্র লাল চাকমা বলেন, রফিকুল ইসলাম গ্রাহকদের থেকে ৩০ কেজি চাউলের দাম নিয়ে ২৮ কেজি চাউল বিক্রির মাধ্যমে ৯৩৮ কেজি চাউল খোলা বাজারে অতিরিক্ত দামে বিক্রি করতে অবৈধভাবে মজুদ করার প্রমাণ পেয়েছি। তার বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ এর ১ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

সন্দ্বীপ উপজেলায় ২৩ জন ডিলারের মাধ্যমে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় ৯১৯৪ জন সুবিধাভোগীকে ২৭৫.৮২০ মেট্রিক টন চাউল বিতরণ করছে। তবে কর্মসূচীর আওতায় নিযুক্ত অধিকাংশ ডিলারের বিরুদ্ধে চাউল কম দেওয়ার অভিযোগ রয়েছে।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 137 People

সম্পর্কিত পোস্ট