চট্টগ্রাম শুক্রবার, ২৯ মে, ২০২০

চট্টগ্রামে ত্রাণের জন্য মানববন্ধন

১৬ এপ্রিল, ২০২০ | ১২:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ত্রাণের জন্য মানববন্ধন

নগরীর কর্নেলহাট থেকে নিউমনছুরাবাদ পর্যন্ত ত্রাণের জন্য মানববন্ধন করেছে উত্তর কাট্টলীর বাসিন্দারা।

আজ বৃহস্পতিবার (১৬ এপ্রিল) উত্তর কাট্টলীর ১০ নম্বর ওয়ার্ডের আর্থিকভাবে অসচ্ছল মানুষগুলো সড়কে নেমে মানববন্ধন করেন। পরে আকবর শাহ থানা পুলিশ তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়।

জানা যায়, প্রতি জোনে ১০০ জনকে ত্রাণ দেওয়ার জন্য ১৩ নং উত্তর কাট্টলী ওয়ার্ডকে ৯টি জোনে ভাগ করা হয়। চতুর্থ ধাপে ত্রাণ বরাদ্দ হয় ৩৬৪টি প্যাকেট। গত বুধবার এসব ত্রাণ তিনটির অধিক জোনে ভাগ করে দেওয়া হয়। ফলে যারা ত্রাণ পাননি তারাই মানববন্ধন করছে বলে জানান সংশ্লিষ্টরা।
এ প্রসঙ্গে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নেছার আহমদ মঞ্জু বলেন, সরকারের পক্ষ থেকে আমার ওয়ার্ডে চারটি ধাপে ত্রাণ এসেছে। এর মধ্যে প্রথম ধাপে ৭৮টি, দ্বিতীয় ধাপে ৭২টি, তৃতীয় দাপে ১৮২টি এবং চতুর্থ দাপে ৩৬৪ প্যাকেট ত্রাণ আসে বিতরণের জন্য। আমার ওয়ার্ডে নয়টি জোনে ভাগ করে এসব ত্রাণ বিতরণের জন্য চেষ্টা করছি। স্থানীয়দের সাহায্যে তালিকা করে এসব ত্রাণ বিতরণ করছি।
তিনি আরও বলেন, বুধবার তিনটি জোনে ত্রাণ বিতরণ করায় অন্যজোনের মানুষরা মানববন্ধন করছে বলে জেনেছি। তাদেরকে বুঝানোর চেষ্টা করছি। ধাপে ধাপে তাদের মধ্যেও ত্রাণ বিতরণ করা হবে।
আকবর শাহ থানার পরিদর্শক (তদন্ত) বিকাশ সরকার বলেন, ত্রাণের জন্য নিম্ন আয়ের মানুষরা সড়কে অবস্থান নেয়। পরে পুলিশ তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়।

The Post Viewed By: 433 People

সম্পর্কিত পোস্ট