চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

বাঁশখালীতে বেসরকারি হাসপাতালসহ ৫ বাড়ি ‘লকডাউন’

১৫ এপ্রিল, ২০২০ | ৪:০৮ অপরাহ্ণ

বাঁশখালী সংবাদদাতা

বাঁশখালীতে বেসরকারি হাসপাতালসহ ৫ বাড়ি ‘লকডাউন’

বাঁশখালীর স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসক ডাক্তার আসিফুল হক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (১৪ এপ্রিল) নমুনা পরীক্ষায় করোনা উপসর্গ পজেটিভ সনাক্ত হওয়ার পর চিকিৎসককে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় বাঁশখালী এলাকায় জানাজানি হওয়ার পর বাঁশখালী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জরুরী ভিত্তিতে বৈঠক আহবান করা হয়।

বুধবার (১৫ এপ্রিল) করোনা প্রতিরোধ কমিটির দুপুর ১২টায় বৈঠক অনুষ্ঠিত হয়। বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আতিকুর রহমান, বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম মজুমদার, বাঁশখালী হাসপাতালের টিএইচও ডাক্তার শফিউর রহমান মজুমদার, আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার শাহিদ চৌধুরী ও উপজেলা প্রশাসনের বিভিন্ন শ্রেণির কর্মকর্তাবৃন্দ।

বাঁশখালীর করোনা প্রতিরোধ কমিটির বৈঠকের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্স কর্মরত ডা. আসিফুল হকের শারীরিক পরীক্ষায় করোনাভাইরাসের উপসর্গ পাওয়া গেছে। এই জন্য প্রাইভেট চেম্বার করা চাম্বলে অবস্থিত বেসরকারী ন্যাশনাল হাসপাতাল, বৈলছড়ি ডাক্তারের নিজ বাড়ী ও দুই রোগীর বাড়ি, মনছুরিয়া এলাকায় ডাক্তারের এক আত্মীয়ের বাড়ীসহ ৪টি বাড়ি  লকডাউন করা হয়েছে। এছাড়াও করোনায় শনাক্ত হওয়া ডাক্তারের সংস্পর্শে থাকা ব্যক্তিদের ব্যাপারে খোঁজ খবর নিয়ে অবজারভেশনে রাখার ব্যবস্থা চলছে।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম মজুমদার বলেন, বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্স এ কর্মরত ডাক্তারের বাড়ী লক ডাউন করা হয়েছে।

বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার (আরএমও) ডা. শাহিদ চৌধুরী বলেন, ‘ডা. আসিফুল হক গত ৭ এপ্রিল বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগে চিকিৎসা দিয়েছেন। এছাড়াও তিনি প্রাইভেট চেম্বার করতেন। তিনি কোন অবস্থান থেকে আক্রান্ত হয়েছেন বিষয়টি খোঁজ নেওয়া হয়েছে। গত মঙ্গলবার শারীরিক অসুস্থতার জন্য করোনো নমুনা পরীক্ষা করা হলে তার দেহে করোনো পজিটিভ রিপোর্ট আসে। বর্তমানে তিনি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 660 People

সম্পর্কিত পোস্ট