চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

লকডাউনেও বদরখালী নৌ-চ্যানেলে অবৈধ পারাপার

১৪ এপ্রিল, ২০২০ | ২:৫২ অপরাহ্ণ

মহেশখালী সংবাদদাতা

লকডাউনেও বদরখালী নৌ-চ্যানেলে অবৈধ পারাপার

করোনাভাইরাস বিস্তার রোধে কক্সবাজার জেলাকে লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসন। এর ধারাবাহিকতায় দ্বীপ উপজেলা মহেশখালী লকডাউন রয়েছে।

জানা গেছে, মহেশখালী ব্রিজে পশ্চিশ পাশে কালারমারছড়া পুলিশ ফাঁড়ির আইসি এস আই কিশোর বড়ুয়ার নেতৃত্বে পুলিশ একটি টিম পাহারায় রয়েছে মহেশখালীতে লোক যাওয়া আসা করতে না পারার জন্য। তবে বদরখালী ওই পারে স্থানীয় বিট ও ফাঁড়ির কোন পুলিশের দেখা মাঝে মধ্যে দেখা গেলেও তেমন মিলছে না বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। ফলে সড়ক পথে যাত্রীবাহী সব ধরনের পরিবহন বন্ধ রয়েছে। এই সুযোগকে কাজে লাগিয়ে বদরখালীর অতি লোভী একটি চক্র বোটে করে লোকজন আনা নেওয়া করছে বলে অভিযোগ উঠেছে।

স্থানীয়দের দাবি, মহেশখালী এখনো করোনামুক্ত। তাই মহেশখালীবাসীর উচিত নদী পথে অবৈধভাবে পারাপার না হওয়া। তবে ছোট ছোট ডিঙ্গি নৌকা ব্যবসায়ীদের স্থানীয় বদরখালী পুলিশ সুযোগ করে দিয়ে সাগরের বিভিন্ন পয়েন্টে লকডাউনের নামে চলছে বেপরোয়া চাঁদাবাজি। ওইসব বোট চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের ৪ নম্বর ও ৫ নম্বর ওয়ার্ডের আল আজহার স্কুল ঘাট এবং দক্ষিণ মাথা ফিশারী ঘাট পশ্চিমে বদরখালী-মহেশখালী কোহেলিয়া নদীর বিভিন্ন পয়েন্ট দিয়ে লোকজন উঠানামা করছে বলে বিভিন্ন সূত্রে জানায়।

এ ঘটনা স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের নজরদারির দাবী জানাচ্ছেন সচেতন মহল। অন্যদিকে ট্রলার নিয়ে মহেশখালীতে আসছে নারায়ণগঞ্জ থেকে লবণ ব্যবসায়ীরা। বিয়টি নজরে আসলে ১৪ এপ্রিল মঙ্গলবার সকাল ১০ টার সময় উপজেলার মাতারবাড়ীতে নারায়ণগঞ্জ বা অন্য জায়গা থেকে আসা মানুষের অবস্থান জানতে মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট সুইচিং মং মারমার নেতৃত্বে তদারিক করা হয়েছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানাগেছে।

মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন, মহেশখালীকে নিরাপদ রাখতে কোন লোক এক প্রান্ত থেকে অন্য প্রান্তে আসা যাওয়া বন্ধ করে দেওয়া হয়েছে। তবে কেউ অবৈধ পন্থায় আসতে চাইলে ব্যবস্থা নেওয়া হবে।

 

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 313 People

সম্পর্কিত পোস্ট