চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

নিষেধাজ্ঞা অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

নিজস্ব প্রতিবেদক

১৩ এপ্রিল, ২০২০ | ৮:৫৮ অপরাহ্ণ

নগরীতে করোনা ঝুঁকিপ্রবণ অঞ্চল জাহাজের কর্মচারীরা নিয়ম ভেঙ্গে বাইরে চলাচলাফেরা, লক ডাউনের আড়ালে টেইলার্স ও হার্ডওয়ারের দোকান খোলা রাখা, নিষেধাজ্ঞা অমান্য করে বাড়ি নির্মাণ কাজ অব্যাহত রাখায় আটজনকে অর্থদণ্ড দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

পতেঙ্গা থানার ১৫ নম্বর চাইনিজ ঘাট, সি বিচ ও বন্দর থানার গোসাইলডাঙ্গা-ফকিরহাট এলাকায় আজ সোমবার (১৩ এপ্রিল) সকাল ৯টা থেকে দুপুর ৩টার পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। পতেঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় সিএমপির পুলিশ সদস্য ও সেনাবাহিনী টহলদল উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ বলেন, ‌করোনা আক্রান্ত অঞ্চল থেকে আসা জাহাজের কর্মচারী নির্দিষ্ট স্থানে অবস্থান না করে পতেঙ্গা এলাকায় ঘোরাফেরা করেন ও ৪১ নম্বর ওয়ার্ডে লক ডাউন লটকে দিয়ে হার্ডওয়ার ও টেইলার্সের দোকান খোলা রাখার অপরাধে তাদেরকে এসব অর্থদণ্ড দেয়া হয়েছে। এছাড়া গোসাইলডাঙ্গায় নির্মাণকাজ অব্যাহত রাখা ও ফকিরহাট এলাকায় একটি দোকানে মূল্যতালিকা না টাঙ্গিয়ে অতিরিক্ত মূল্যে পণ্যসামগ্রী বিক্রি করায় সেখানেও জরিমানা করা হয়েছে। এছাড়া অভিযানে ৮ ব্যক্তির কাছ থেকে ৩০ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়। ভবিষ্যতে এ কাজ থেকে বিরত থাকার জন্য মৌখিকভাবে সতর্কও করা হয় বলেও জানান তিনি।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট