চট্টগ্রাম বুধবার, ০৩ জুন, ২০২০

চট্টগ্রামে করোনা রোগী শনাক্তের পর দুই বাড়ি লকডাউন

১১ এপ্রিল, ২০২০ | ১২:১৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে করোনা রোগী শনাক্তের পর দুই বাড়ি লকডাউন

নগরীতে আরও ২ জন করোনা রোগী শনাক্তের পর তাদের বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে।  শনিবার (১১ এপ্রিল) লকডাউনের বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। ।

ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ‘ করোনা শনাক্তের পর  নগরীর ফিরিঙ্গি বাজার এলাকার একটি ভবন এবং আকবরশাহ থানা এলাকার দুটি সেমিপাকা ঘর লকডাউন করা হয়েছে। এছাড়া ওইসব বাসার সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। তাদের একজনের বয়স ৫৩ এবং অন্যজনের বয়স ৩৫ বছর।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) মোট ৫০৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে মোট ৭ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

করোনা রোগীদের মধ্যে আগের ৫ জনকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে এবং নতুন ২ রোগীকে বিআইটিআইডিতে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন পূর্বকোণকে বলেন, ফিরিঙ্গিবাজার শিববাড়ি লেন এলাকায় একটি বাড়ি লকডাউন করা হয়েছে। এ বাড়ির সব ফ্ল্যাট লকডাউনের আওতায় থাকবে।

অন্যদিকে, আকবরশাহ থানার ওসি মো. মোস্তাফিজুর রহমান পূর্বকোণকে বলেন, ইস্পাহানি চত্ত্বরের গোলপাহাড় এলাকায় দুইটি সেমি পাকা ঘর লকডাউন করা হয়েছে। একটি করোনা আক্রান্ত ব্যক্তির, অপরটি তার এক আত্মীয়ের।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 2126 People

সম্পর্কিত পোস্ট