চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ১০৪ নমুনায় করোনা মেলেনি

নিজস্ব প্রতিবেদক

৯ এপ্রিল, ২০২০ | ১১:৫২ অপরাহ্ণ

চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডি আজ বৃহস্পতিবার (৯ এপ্রিল) ২৪ ঘণ্টায় ১৩০ জনের নমুনা সংগ্রহ করেছে। আর ১০৪ জনের নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। চট্টগ্রামে করোনা পরীক্ষা কার্যক্রম শুরু হওয়ার ১৫ তম দিনের ২৪ ঘণ্টায় শতাধিক নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষা শেষ হওয়া কোনো নমুনায় নভেল করোনার অস্তিত্ব পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, সর্বশেষ ২৪ ঘণ্টায় আমরা ১০৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। সবগুলো নমুনার রিপোর্ট নেগেটিভ এসেছে। আর দামপাড়ায় আক্রান্ত যুবকের নমুনা আমরা ইতোমধ্যে ঢাকায় পাঠিয়ে দিয়েছি। ঢাকায় নমুনা পাঠালে তার রিপোর্ট আসতে তিন থেকে চার দিন সময় লাগে বলে কাল বা পরশুর মধ্যে পেয়ে যাবেন বলে আশা করেন তিনি।

সিভিল সার্জন আরো বলেন, এখন পর্যন্ত সর্বমোট ৪১৪ জনের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে পজিটিভ এসেছে ৫ জনের। বাকি ৪০৯ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

তিনি বলেন, বাকী নমুনার ফলাফল আগামীকাল শুক্রবার পাওয়া যাবে। নমুনা সংগ্রহের পরিমাণ ও কাজের গতি বৃদ্ধির লক্ষ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পিসিআর ল্যাব স্থাপন করা হচ্ছে। দ্রুততার সাথে কাজ শেষ হলে সেখানেও নমুনা পরীক্ষা করা হবে বলেও জানান তিনি।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট