চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মে, ২০২০

সর্বশেষ:

করোনা সন্দেহে পুলিশ সদস্য হাসপাতালে, পাঁচতলা ভবন নজরদারিতে

৯ এপ্রিল, ২০২০ | ৯:৪১ অপরাহ্ণ

রাঙ্গুনিয়া সংবাদদাতা

করোনা সন্দেহে পুলিশ সদস্য হাসপাতালে, পাঁচতলা ভবন নজরদারিতে

করোনাভাইরাস সন্দেহে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় দায়িত্বরত এক পুলিশ সদস্যকে ফৌজদারহাটের সংক্রামক ব্যাধি হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি উপজেলার পোমরা ইউনিয়নের শান্তিরহাট এলাকায় ওয়াসার শেখ হাসিনা পানি শোধানাগার প্রকল্পে নিরাপত্তার দায়িত্বে ছিলেন। বেশ কিছুদিন ধরে তিনি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন।

রাঙ্গুনিয়া থানার ওসি মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ওয়াসার পানি শোধানাগার প্রকল্পে নিরাপত্তার দায়িত্বে থাকা অসুস্থ এক পুলিশ সদস্যকে গতকাল বুধবার (৮ এপ্রিল) চট্টগ্রাম ফৌজদারহাটের সংক্রামক ব্যাধি হাসপাতালে পাঠানো হয়েছে। করোনাভাইরাসের নমুনা পরীক্ষার রিপোর্ট না আসা পর্যন্ত তিনি প্রজেক্টের যেই বিল্ডিংয়ে থাকতেন সেই পাঁচতলা বিল্ডিংটি নজরদারিতে রাখা হয়েছে।

তিনি বলেন, বিল্ডিংটিতে থাকা সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। ভবনটিতে সহকারী পুলিশ সদস্য ছাড়াও পানি শোধানাগার প্রকল্পে কর্মরত অপর কর্মকর্তা ও কর্মচারীরা রয়েছেন।

জানা যায়, আনিসুর রহমান নামে ৩৭ বছর বয়সী এক পুলিশ সদস্য গত ১৮ মার্চ ঢাকা থেকে রাঙ্গুনিয়ার পানি শোধানাগার প্রকল্পে যোগদান করেছিলেন। তখন তিনি সুস্থ ছিলেন। গত সপ্তাহে তিনি জ্বরে আক্রান্ত হলে ওষুধ সেবন করার পর তিনি সুস্থ হয়ে ওঠেন। আগে থেকেই তার শ্বাসকষ্ট ছিল। গতকাল বুধবার রাতে তার আবারও জ্বরের পাশাপাশি শ্বাসকষ্ট বেড়ে গিয়েছিল। এজন্য তাকে চট্টগ্রাম সংক্রামক ব্যাধি হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান বলেন, রাঙ্গুনিয়ায় এখন পর্যন্ত ৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এরমধ্যে কারোরই করোনা পাওয়া যায়নি। এখন জ্বর, সর্দি কিংবা কাশি হলেই তার নমুনা পরীক্ষা করা হবে। তিনি সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্যেও অনুরোধ জানান।

 

 

 

 

পূর্বকোণ/জিগার-আরপি

The Post Viewed By: 343 People

সম্পর্কিত পোস্ট