চট্টগ্রাম রবিবার, ৩১ মে, ২০২০

মেয়রের মশক নিধন অভিযান শুরু

৯ এপ্রিল, ২০২০ | ৮:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মেয়রের মশক নিধন অভিযান শুরু

প্রধানমন্ত্রীর নির্দেশে মশা নিধন শুরু করেছেন মেয়র

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়নে নগরজুড়ে মশক নিধন কার্যক্রম শুরু করেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। সম্প্রতি চট্টগ্রাম ও সিলেট বিভাগের সাথে অনুষ্ঠিত ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর কাছে মেয়র নাছির মশা নিধনে গৃহীত পরিকল্পনা উপস্থাপন করেছিলেন। তারই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার (৯ এপ্রিল) সিটি মেয়র নগরীর বহদ্দার হাট সংলগ্ন চাক্তাই খাল এলাকা পরিদর্শন করেন।
সিটি মেয়র বলেন, প্রধানমন্ত্রীকে আমি আশ্বস্ত করেছি, উনাকে কথা দিয়েছি। ইতিমধ্যে আমরা এ বিষয়টা বিবেচনায় নিয়েছি। মশাকে কিভাবে নিয়ন্ত্রণে আনা যায় সে পরিকল্পনা নিয়ে কাজ শুরু করেছি। চাক্তাই খালসহ অনেক খাল ভরাট। কোন পানি চলাচল হচ্ছে না। বিষয়টি আমি দেড়-দু’মাস আগে থেকে সবার দৃষ্টি আকর্ষণ করেছি।
জলাবদ্ধতা নিরসনকল্পে সেনাবাহিনী বাস্তবায়ন ও প্রকল্পের পিডি’র সাথেও একাধিকবার কথা বলেছিলেন উল্লেখ করে তিনি বলেন, করোনাভাইরাস জনিত কারণে কাজ পুরোপুরিভাবে বন্ধ। এ অবস্থা কতদিন চলবে জানি না। ফলে খালের পানি আর ছাড়া যাচ্ছে না।
খাল পরিদর্শনের সময় মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরীসহ স্থানীয় রাজনৈতিক, সামাজিক সংগঠন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 279 People

সম্পর্কিত পোস্ট