চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

চট্টগ্রামে আরও ৩ জন করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

৮ এপ্রিল, ২০২০ | ১০:০২ অপরাহ্ণ

চট্টগ্রামে আরো তিনজনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় তাদের শনাক্ত করা হয়। আজ বুধবার (৮ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে চট্টগ্রামের স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

ডা. হাসান শাহরিয়ার কবির সাংবাদিকদের বলেন, আজ দুপুরে ৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে তিনজন করোনা পজিটিভ। চট্টগ্রামে এখন পর্যন্ত মোট পাঁচজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা গেছে। এখন পর্যন্ত ৩১০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে বলেও জানান তিনি।

নতুনভাবে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে একজনের বয়স ৫০, একজনের বয়স ৪৫ ও অন্যজনের বয়স ৪০। তারা যথাক্রমে চট্টগ্রামের সীতাকুণ্ড ও নগরীর সাগরিকা এবং হালিশহর এলাকার বাসিন্দা। সীতাকুণ্ডের আক্রান্ত ব্যক্তি নারায়ণঞ্জে একটি ব্যাংকে চাকরি করতেন। বর্তমানে আক্রান্তদের বাড়িসহ সংস্পর্শে আসা আত্নীয় স্বজনের বাড়ি-ঘর লকডাউনের কাজ চলছে বলে জানা গেছে।

এর আগে গত ৩ ও ৫ এপ্রিল করোনাভাইরাস শনাক্ত করা হয় নগরীর দামপাড়ায় একই পরিবারের দুইজনের শরীরে। পরে তাদের হাসপাতালের আইসোলশনে রাখা হয়। বর্তমানে তারা চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। দুইজনের অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট