চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ঢাকায় করোনা আক্রান্ত যুবকের বাড়িসহ পাঁচ পরিবার লকডাউন

সাতকানিয়া সংবাদদাতা

৭ এপ্রিল, ২০২০ | ১০:২৭ অপরাহ্ণ

ঢাকায় শহীদুল ইসলাম নামে চট্টগ্রামের সাতকানিয়ায় এক যুবক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাঁর বাড়ি উপজেলার সোনাকানিয়া ইউনিয়নে। তিনি ঢাকার নারায়ণগঞ্জে একটি গেঞ্জি কারখানায় কর্মরত রয়েছেন। কয়েক সপ্তাহ আগে তিনি গ্রামের বাড়ি আসেন। এদিকে করোনাভাইরাসে আক্রান্তের খবর পেয়ে উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড ছোটহাতিয়া গ্রামে ওই যুবকের বাড়িসহ আশপাশের তিনটি বাড়ির পাঁচটি পরিবারকে লকডাউন করে লাল পতাকা টাঙিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন। এসব পরিবারের ২৭ জন সদস্যকে সেলফ আইসোলশনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।
আজ মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুর দেড়টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-ই আলম লকডাউনের ঘোষণা দেন। এ সময় উপস্থিত ছিলেন সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আবুল কালাম আজাদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কামরুল হোসাইন, স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ নূর আহমদ ও সেনাবাহিনীর ক্যাপ্টেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-ই আলম বলেন, ঢাকায় সাতকানিয়ার এক যুবকের করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তিনি গত কয়েকসপ্তাহ আগে বাড়িতে ঘুরে ঢাকা গেছেন। এ কারণে সাবধানতার জন্য তার সংস্পর্শে আসা তিনটি বাড়ির পাঁচটি পরিবারকে লকডাউন করে দেয়া হয়েছে। তাঁর সংস্পর্শে আসা ২৭ জনকে সেলফ আইসোলশনে থাকারও নির্দেশনা দেয়া হয়েছে।

 

 

 

পূর্বকোণ/আরপি-খোকন

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট