চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৪ জুন, ২০২০

বাঁশখালীতে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে বসতঘর ও এতিমখানা

৭ এপ্রিল, ২০২০ | ৮:১৩ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা

বাঁশখালীতে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে বসতঘর ও এতিমখানা

চট্টগ্রামের বাঁশখালীতে অগ্নিকাণ্ডে চারটি বসতঘর ও এতিমখানা পুড়ে গেছে। এতে আনুমানিক ১২ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে যায় বলে জানিয়েছে ক্ষতিগ্রস্ত পরিবার। সোমবার (৬ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে উপজেলার শীলকূপ ইউনিয়নে চরতিয়া পাড়া এলাকায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হয়েছে ।

স্থানীয় সূত্রে জানা যায়, শীলকূপ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের চরতিয়া পাড়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এতে মরহুম শফিকুর রহমানের ছেলে সোলতান আহমদ, ছৈয়দুল আলম, মাখন আলীর পুত্র শাহ আলম, শাহ আলমের পুত্র জহিরুল ইসলামের চারটি বসতঘর সম্পূর্ণ পুড়ে যায়। এ ঘটনায় নুরুল উলুম তাজবিদুল কোরআন মাদ্রাসা, মোক্তার আহমদ,শামশুল আলমের (আংশিক) বসতঘরও পুড়ে যায়।

এ সময় তাজবিদুল কোরআন মাদ্রাসা ও এতিমখানার কিছু অংশ, এবং মৌলভী সৈয়দ আহমদ, মোক্তার আহমদের বসতঘরের কিছু অংশ পুড়ে গেছে। অগ্নিকান্ডের সময় একটি গরুও পুড়ে মারা গেছে।

বাঁশখালী ফায়ার সার্ভিসের লিটন বৈষ্ণব জানান, ফায়ার সার্ভিস পৌঁছার পূর্বেই চারটি বসতঘর সর্ম্পূণ পুড়ে যায়। খবর পেয়ে আমরা সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পর ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে আর্থিক সহায়তা ব্যবস্থা করা হয়েছে।

 

পূর্বকোণ-আরপি

The Post Viewed By: 149 People

সম্পর্কিত পোস্ট