চট্টগ্রাম বুধবার, ২৭ মে, ২০২০

কাপ্তাইয়ে ১০ আনসার সদস্য হোম কোয়ারেন্টাইনে, ২ জ‌নের নমুনা সংগ্রহ

৭ এপ্রিল, ২০২০ | ৬:৩১ অপরাহ্ণ

রাঙ্গু‌নিয়া সংবাদদাতা

কাপ্তাইয়ে ১০ আনসার সদস্য হোম কোয়ারেন্টাইনে, ২ জ‌নের নমুনা সংগ্রহ

কাপ্তাইয়ের এক‌টি আনসার ক্যা‌ম্পের ১০ সদস্য‌কে হোম কোয়া‌রে‌ন্টি‌নে পাঠা‌নো হ‌য়ে‌ছে। জ্বর আক্রান্ত দু’জন আনসার সদ‌স্যের নমুনা সংগ্রহ ক‌রে ক‌রোনা ভাইরাস পরীক্ষা করার জন্য চট্টগ্রাম বিআই‌টিআই‌ডি‌তে পাঠা‌নো হ‌য়ে‌ছে।

আজ মঙ্গলবার (৭ এ‌প্রিল) দুপু‌রে কাপ্তাই‌য়ের চন্দ্র‌ঘোনাস্থ কর্ণফু‌লি পেপার মিলস (কে‌পিএম) এলাকার এই আনসার ক্যাম্প এলাকা‌টি লকডাউন ক‌রে দি‌য়ে‌ছেন স্থানীয় প্রশাসন।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল জানান, ‌কে‌পিএমস্থ আনসার ক্যা‌ম্পের দুই সদস্য সঞ্চয় দাশ ও মো. আব্দুল হামিদ সম্প্রতি জ্বর ও কা‌শি আক্রান্ত হয়।

আজ মঙ্গলবার সকা‌লে তা‌দের কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে তা‌দের মা‌ঝে ক‌রোনাভাইরা‌সের লক্ষণ থাকায় সঞ্চয় দাশ ও আব্দুল হামিদের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অভ ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজেজে (বিআইটিআইডি) পাঠানো হয়।

‌তি‌নি ব‌লেন, সেখান থেকে তাদের ফলাফল যদি নেগেটিভ আসে তখন তাদের স্বাভাবিক চিকিৎসা সেবা দেয়া হবে। যদি পজেটিভ আসে তাহলে ১৪ দিন কোয়ারেন্টনে থাকবে অপরাপর আনসার সদস্যরাও। প‌রি‌স্থি‌তি বু‌ঝে প্র‌য়োজ‌নে কোয়ারেন্টাইনে থাকা আনসার সদস্যদের খাবার সরবরাহসহ প্রয়োজনীয় ব্যবস্থা প্রশাসনের পক্ষ থেকে করা হবে।

ইউএনও ব‌লেন, আজ মঙ্গলবার থেকে ১৪ দিন তাদের‌কে কোয়ারেন্টাই‌নে থাকতে হবে। কেউ বের হতে পারবেনা। বর্তমানে ঐ এলাকাটা লক ডাউন করা হয়েছে। এছাড়া কাপ্তাই উপজেলায় অবস্থানরত সর্বসাধারণকে সচেতন থাকা ও প্রয়োজনীয় নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধ জানান ইউএনও আশ্রাফ আহ‌মেদ রা‌সেল।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 115 People

সম্পর্কিত পোস্ট