চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

মাতামুহুরী নদীতে ডুবে দুই শিশুর করুণ মৃত্যু

৭ এপ্রিল, ২০২০ | ৬:১৫ অপরাহ্ণ

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

মাতামুহুরী নদীতে ডুবে দুই শিশুর করুণ মৃত্যু

কাছাকাছি বয়সের আপন মামাতো-ফুফাতো বোন। গোসল করতে নেমে মাতামুহুরী নদীর পানিতে ডুবে মারা গেছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) বেলা ৩টার দিকে কক্সবাজারের চকরিয়ার কাকারা ইউনিয়নের দক্ষিণ লোটনি গ্রামের মাতামুহুরী নদীর পয়েন্টে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া দুই শিশু হলেন- ওই এলাকার শামসুল আলমের মেয়ে লোটনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী আসমাউল হোসনা (১১) ও আবদুল মোসাফের ও হাজিয়ান দাখিল মাদ্রাসার ৮ম শ্রেণীর ছাত্রী উম্মে হাবিবা ইসমা (১৩)।

আত্মীয়দের বরাত দিয়ে লোটনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মাসউদ রেজা চৌধুরী বলেন, ‘মঙ্গলবার বেলা ২টার দিকে আমাদের স্কুলের ৫ম শ্রেণির ছাত্রী আসমাউল ও তার মামাতো বোন ইসমা বাড়ির নিকটবর্তী মাতামুহুরী নদীতে গোসল করতে যায়। আসমাউল সাঁতার জানতো না। সে পানিতে নামা মাত্রই তলিয়ে যেতে থাকলে তাকে উদ্ধার করার চেষ্টা করে ইসমা। এসময় দুইজনই পানিতে ডুবে যায়।

দুই শিশু গোসল করে ঘরে ফিরতে দেরি হওয়ায় পরিবার সদস্যরা খোঁজাখুজি শুরু করে।এক পর্যায়ে পাড়ার লোকজনসহ মাতামুহুরী নদীর পানিতে সন্ধান চালিয়ে বিকেল ৩টার দিকে দুই শিশু নিথর দেহ উদ্ধার করে।

পরে দুই শিশুকে চকরিয়ার একটি প্রাইভেট হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিতসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় দক্ষিণ লোটনি এলাকার শোকের ছায়া নেমে এসেছে।

বিকেল ৫টার দিকে পানিতে ডুবে দুই শিশুর মৃত্য সংবাদ শুনে তাদের বাড়িতে যায় কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান।

তিনি বলেন, ‘মাতামুহুরী নদীতে ডুবে দুই শিশুর মারা যাওয়ার বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে। রাতেই তাদের দাফন করা হবে।’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 272 People

সম্পর্কিত পোস্ট