চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

মহেশখালীতে চীনা শ্রমিকের ক্যান্সারে মৃত্যু, স্থানীয়দের মাঝে আতঙ্ক

মহেশখালী সংবাদদাতা

৬ এপ্রিল, ২০২০ | ১০:৪৪ অপরাহ্ণ

কক্সবাজারের মহেশখালীতে ক্যান্সার আক্রান্ত এক চীনা শ্রমিকের মৃত্যু হয়েছে। তিনি কয়েকদিন চিকিৎসাধীন অবস্থায় ঢাকা কুর্মিটোলা জেনারেল হাসপাতালে গতকাল রবিবার (৫ এপ্রিল) তিনি মারা যান। এদিকে, এই চীনা শ্রমিকের মৃত্যুর খবর উপজেলার বিভিন্ন এলাকায় জানাজানি হলে তিনি করোনায় মারা গেছেন বলে সর্বত্র গুজব ছড়িয়ে পড়ে। এতে মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে তিনি ক্যান্সার রোগে মারা গেছেন বলে নিশ্চিত করেছেন কালারমারছড়ার ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ।
জানা যায়, কালারমারছড়ার সোনারপাড়ায় চলমান এসপিএম প্রকল্পে প্রায় দুই বছর কর্মরত ছিলেন ওই চীনা শ্রমিক। তবে বিগত এক বছরের মধ্যে তিনি কোথাও যাননি। গত দু’মাস আগ থেকে অসুস্থবোধ করছিলেন। একপর্যায়ে অসুস্থতা বেড়ে গেলে সপ্তাহখানেক আগে চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হয়। সেখানে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় এবং করোনা সন্দেহে পরীক্ষা করানো হয়। তবে তার শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়নি। শেষে পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসকরা জানিয়েছেন ওই শ্রমিক ক্যান্সার আক্রান্ত ছিলেন।
ওই শ্রমিকের এক সহকর্মী জানান, ওই চীনা শ্রমিক মাদকাসক্ত ছিলেন। তিনি অতিরিক্ত মদ্যপান করতেন। সে কারণে তার ক্যান্সার হয়েছে বলে সবাই ধারণা করছেন।
এ ব্যাপারে মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর জানান, ওই শ্রমিকের মৃত্যুর খবর জানার পর কালারমারছড়ায় তার কর্মস্থলে তদন্তে যায় পুলিশ। তার সহকর্মীদের কাছ থেকে তার বিস্তারিত তথ্য নেয়া হয়েছে। মেডিকেল রিপোর্টে তার শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়নি।
পূর্বকোণ/আরপি-হোবাইব

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট