চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

নগরজুড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

৫ এপ্রিল, ২০২০ | ১০:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নগরজুড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

 

নগরীতে করোনা প্রতিরোধে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, বাজার মনিটরিং ও সেনাবাহিনীকে আইনানুগ নির্দেশনা প্রদানের উদ্দেশ্যে  অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। আজ রবিবার (৫ মার্চ) নগরীর বিভিন্ন এলাকায় সকাল থেকে এই অভিযান চালানো হয়। জেলা প্রশাসকের স্টাফ অফিসার ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান। অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন ।

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্রে জানা যায়, নগরীর ডবলমুরিং, বন্দর, ইপিজেড ও পতেঙ্গার বিভিন্ন আবাসিক এলাকা ও বাজারে আজ সকাল ৯টা থেকে জেলা ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিনের নেতৃত্বে অভিযান চালানো হয়। করোনাভাইরাসজনিত প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে অভিযান চলাকালে  বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, বাজার মনিটরিং ও সামাজিক দূরত্ব নিশ্চিত করা হয়। তবে আজ কোনো জরিমানা বা মামলা করা হয়নি এসব এলাকায়।

কোতোয়ালী, সদরঘাট, চকবাজার, বায়েজিদ এলাকায় জেলা ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজের নেতৃত্বে অভিযান চালানো হয়। আর এই অভিযানে দণ্ডবিধি ২৬৯ ধারা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে। বায়েজিদ এলাকায় দুই প্রবাসীর হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে মনিটরিং করা হয়।

অপরদিকে পাহাড়তলী, হালিশাহ ও আকবরশাহ এলাকায় অভিযান চালান জেলা ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক। বিদেশফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে চালানো হয় অভিযান। ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার জন্যে অনুরোধ করা হয় বাংলাদেশ কোরিয়ান প্রশিক্ষণ কেন্দ্রের কলোনিতে আসা একজন তাবলিগের মুসল্লিকে ।

এছাড়াও জেলা ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসানের নেতৃত্বে চান্দগাও, পাঁচলাইশ, খুলশী, বাকলিয়া এলাকার অভিযান চালানো হয়। এই অভিযানেও বিদেশফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়। একটি সেলুন খোলা রাখায় এবং সেলুনে অনেক লোকের ভিড় পাওয়ায় এ সময় ফয়েজলেক এলাকায় ওই সেলুনের মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

 

 

 

পূর্বকোণ-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 172 People

সম্পর্কিত পোস্ট