চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

খাগড়াছড়ির দুর্গম অঞ্চলে জলবসন্তে আক্রান্ত ১১ শিশু

৫ এপ্রিল, ২০২০ | ৬:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

খাগড়াছড়ির দুর্গম অঞ্চলে জলবসন্তে আক্রান্ত ১১ শিশু

খাগড়াছড়ির দুর্গম পাহাড়ি এলাকার শিশুদের জলবসন্ত দেখা দিয়েছে। গত তিন দিনে পানছড়ি উপজেলার ছয়টি গ্রামে ১ মাস থেকে ১২ বছর বয়সী ১১ জন শিশুর মধ্যে এ রোগ শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়,উপজেলার রামতনুপাড়া ও দীনবন্ধুপাড়ায় একজন করে, খেদারাছড়া, রথীন্দ্রপাড়া ও মরাটিলায় দুজন করে ও গঙ্গারামপাড়ায় তিনজন শিশুর জলবসন্ত হয়েছে।

স্থানীয় এক বাসিন্দা বলেন, এক সপ্তাহ আগে তাঁর দুই বছর বয়সী মেয়ের শরীরে জ্বর ও লাল লাল ফোসকা দেখা দেয়। তিনি করোনার ভয়ে চিকিৎসকের কাছে নিয়ে যাননি। এখন জানতে পারছেন, মেয়ের জলবসন্ত রোগ হয়েছে।

লোগাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রত্যুত্তর চাকমা বলেন, দুর্গম এলাকাগুলোয় করোনাভাইরাস সম্পর্কে সচেতন করতে গিয়ে তাঁরা এই রোগের কথা জানতে পারেন। এখন পাহাড়ের বিভিন্ন এলাকায় হাম দেখা দিচ্ছে। তাই শিশুদের হাম হয়েছে মনে করে উপজেলা প্রশাসনকে বিষয়টি জানানো হয়। পরে চিকিৎসক দল এসে জানতে পারে, এটি জলবসন্ত।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অনুতোষ চাকমা বলেন, ‘আমি তিন সদস্যের চিকিৎসক দল নিয়ে প্রতিটি গ্রামে গিয়েছি। এতে ভয়ের কিছু নেই। এই রোগ আবহাওয়ার পরিবর্তনের সঙ্গে সঙ্গে দেখা দেয়। এর চিকিৎসা রয়েছে। রোগটি ছোঁয়াচে হলেও আক্রান্তরা কয়েক দিনের মধ্যে ভালো হয়ে যাবে।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 154 People

সম্পর্কিত পোস্ট