চট্টগ্রাম শুক্রবার, ২৯ মে, ২০২০

সর্বশেষ:

চট্টগ্রামে আরও ৩৪ ব্যক্তির দেহের নমুনা সংগ্রহ, সংক্রমণ নেই

৫ এপ্রিল, ২০২০ | ২:০৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে আরও ৩৪ ব্যক্তির দেহের নমুনা সংগ্রহ, সংক্রমণ নেই

চট্টগ্রামে নতুন করে আরও ৩৪ ব্যক্তির দেহের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরে ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকসাস ডিজিজ (বিআইটিআইডি) হাসপাতালে তাদের নমুনা পরীক্ষা-নিরীক্ষা করা হয়। তবে এদের কারও শরীরে কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া যায়নি।
তথ্য অনুযায়ী, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৪ জনের কোভিড-১৯ সংক্রমণ পরীক্ষা করা হয়েছে। যা বিশেষায়িত এ সংক্রামক ব্যাধি হাসপাতালের সর্বোচ্চ সংখ্যক পরীক্ষা। তবে তাদের কারও শরীরেই করোনা সংক্রমণের অস্তিত পাওয়া যায়নি। এ ৩৪ জনসহ এখন পর্যন্ত চট্টগ্রামে সর্বমোট ১২১ জনের শরীরের নমুনা সংগ্রহ করা হয়। যদিও এদের মধ্যে শুক্রবার একজনের শরীরে এ ভাইরাসের অস্তিত পাওয়া যায়। তবে বাকিদের কারও কাছেই এ ভাইরাসের অস্তিত মেলেনি।
বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি পূর্বকোণকে বলেন, ‘গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা ৩৪ জনের সকলের রিপোর্ট নেগেটিভ এসেছে। তাদের কারও কাছেই করোনার অস্তিত নেই’।
স্বাস্থ্য দপ্তর চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর পূর্বকোণকে বলেন, ‘একদিনে চট্টগ্রামে এই সংখ্যক পরীক্ষা করা হয়। তবে তাদের কারও শরীরে সংক্রমণ পাওয়া যায়নি। যেহেতু শুক্রবার একজনের ভাইরাস শনাক্ত হয়েছে। তাই এ বিষয়ে অবশ্যই সকলে সতর্ক ও সচেতন হতে হবে। তাহলে এ ভাইরাসের প্রাদুর্ভাব কমে আসবে’। সরকারের ও স্বাস্থ্য বিভাগের দেয়া সকল নিয়ম মেনে চলার পরামর্শও এ চিকিৎসকের।

The Post Viewed By: 68 People

সম্পর্কিত পোস্ট