চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৪ জুন, ২০২০

করোনায় আক্রান্ত র‌্যাব সদস্য, টেকনাফে ১৫ দোকান-বাড়ি লকডাউন

৪ এপ্রিল, ২০২০ | ১২:০৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

করোনায় আক্রান্ত র‌্যাব সদস্য, টেকনাফে ১৫ দোকান-বাড়ি লকডাউন

টেকনাফে শ্বশুরবাড়ি থেকে ঢাকায় ফেরার পর র‌্যাপিড একশন ব্যাটালিয়নের (র‌্যাব) এক সদস্যের শরীরে কোভিট-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে। ওই র‌্যাব সদস্যকে আইসোলেশনে রাখা হয়েছে। এদিকে ওই র‌্যাব সদস্যের সংস্পর্শে আসা শ্বশুরবাড়িসহ ১৫ বাড়ি ও দোকান লকডাউন ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (৩ এপ্রিল) রাত ১০টার দিকে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম পৌরসভার পুরাতন পল্লানপাড়া এলাকায় করোনা রোগীর শ্বশুরবাড়িসহ দোকানগুলো লকডাউন করেন।

এসময় টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীলের নেতৃত্বে একটি দলও সেখানে ছিল।

ইউএনও সাইফুল ইসলাম জানান, ঢাকায় করোনা শনাক্ত ওই র‌্যাব সদস্য কয়েকদিন আগে শ্বশুরবাড়ি টেকনাফে বেড়াতে এসে বেশ কয়েকদিন অবস্থান করেন। পরে ঢাকায় ফিরে গিয়ে করোনা শনাক্ত হয় তার শরীরে। ফলে তার সংস্পর্শে আসা ১৫টি বাড়ি ও দোকান লকডাউন ঘোষণা করা হয়।

এর মধ্যে রয়েছে পল্লানপাড়া এলাকায় ছয়টি বাড়ি, ফার্মেসি, প্যাথলজি সেন্টারসহ সাতটি দোকান ও শাহপরীরদ্বীপ এলাকায় একটি বাড়ি। তবে এসব বাড়িতে কতজন বাসিন্দা রয়েছে তা জানা যায়নি।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল বলেন, গত ২০ মার্চ ঢাকা থেকে র‌্যাব সদস্য আক্কাস টেকনাফ পৌরসভার পুরাতন পল্লানপাড়া এলাকায় শ্বশুর আবদুর রহিম লালুর বাড়িতে স্ত্রীকে নিয়ে বেড়াতে যান।

সেখানে থাকাকালীন তিনি সর্দি-কাশিতে আক্রান্ত হলে ফার্মেসি-ও প্যাথলজি সেন্টারে চিকিৎসা করেন। পরে তিনি গত ২৬ মার্চ টেকনাফ থেকে ঢাকায় ফিরে গেলে সেখানে তার শরীরে করোনাভাইরাস পজিটিভ হয়।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 178 People

সম্পর্কিত পোস্ট