চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৪ জুন, ২০২০

সর্বশেষ:

অকারণে ঘোরাঘুরির সাজা

৪ এপ্রিল, ২০২০ | ২:২৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অকারণে ঘোরাঘুরির সাজা

সাতজনকে জরিমানা

বিনা প্রয়োজনে সড়কে ঘোরাঘুরি করার অপরাধে নগরীতে সাত জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত নগরীর বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হয়।
সরকারি নির্দেশনা না মেনে বাসা ছেড়ে সড়কে মোটরসাইকেল এবং প্রাইভেটকার নিয়ে বের হওয়া এসব ব্যক্তিরা যৌক্তিক কারণ দেখাতে না পারায় তাদের মোট ৯ হাজার ২০০ টাকা জরিমানা করা হয় বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম।
তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সরকারি নির্দেশনা প্রতিপালন করতে এ অভিযান পরিচালানা করা হয়। এসময় নগরীর চান্দগাঁও, পাঁচলাইশ, খুলশী এবং বাকলিয়া এলাকায় অভিযান চালিয়ে সাতজনকে অর্থ দন্ড প্রদান করা হয়।
এদিকে, জেলা প্রশাসনের আরও তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। যেখানে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান পরিচালানার দায়ে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এরমধ্যে নগরীর কাটগড় এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান বাড়তি দামে মাংস বিক্রি করায় এক দোকানিকে ৫ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া আন্দরকিল্ল­ার হাজারী গলি এলাকায় হোটেল খোলা রেখে খাবার পরিবেশনের দায়ে ২টি হোটেলকে ৬ হাজার টাকা জরিমানা এবং ৫টি অস্থায়ী ফুলের দোকান উচ্ছেদ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা। অন্যদিকে, নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিক-উর-রহমানের আদালত হালিশহর এলাকায় হোটেল খোলা রেখে ভেতরে খাবার পরিবেশনের দায়ে মালিককে ৫০০ টাকা জরিমানা করা হয়।

The Post Viewed By: 95 People

সম্পর্কিত পোস্ট