চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

সাহায্য দেয়ার আগে জানাতে হবে পুলিশকে
ফাইল ফটো

৩ এপ্রিল, ২০২০ | ১২:২৭ পূর্বাহ্ণ

করোনাভাইরাসের ত্রাণ সামগ্রী বিতরণে পুলিশের নির্দেশনা

সাহায্য দেয়ার আগে জানাতে হবে পুলিশকে

দেশজুড়ে চলমান করোনা সংকটের মধ্যে যে কোনো প্রকার ত্রাণ ও সেবা বিতরণমূলক কাজের আগে স্থানীয় প্রশাসন ও পুলিশকে জানানোর অনুরোধ করেছে বাংলাদেশ পুলিশ। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে করোনায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতা দেয়ার আগে বিষয়টি পুলিশকে জানানোর অনুরোধ করা হয়।  এতে পুলিশের কাছ থেকে সহযোগিতাও পাওয়া যাবে।

বৃহস্পতিবার (২এপ্রিল) রাতে গণমাধ্যমে মাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বাংলাদেশ পুলিশের এআইজি (মিডিয়া) সোহেল রানা স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশেও হানা দিয়েছে। সংক্রমণ রোধে সরকারি ছুটিসহ যাবতীয় ব্যবসা-বাণিজ্য বন্ধ থাকায় বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ। এ অবস্থায় সেবা ও সাহায্য নিয়ে দরিদ্র মানুষের পাশে দাঁড়াচ্ছেন অনেকেই। দাঁড়াচ্ছে সেবাধর্মী অনেক প্রতিষ্ঠানও। খাদ্য ও সেবা বিতরণ করতে গিয়ে অনেক ক্ষেত্রেই লোক সমাগমের সুযোগ সৃষ্টি হচ্ছে। ফলে সামাজিক দূরত্বের নির্দেশনা যথাযথভাবে প্রতিপালন করা হচ্ছে না। যা বর্তমান পরিপ্রেক্ষিতে অত্যন্ত ঝুঁকিপূর্ণ। তাই, যে কোনো প্রকার ত্রাণ ও সেবা বিতরণমূলক কাজের ক্ষেত্রে আগেভাগেই প্রশাসণ ও পুলিশকে জানিয়ে প্রয়োজনীয় সহযোগিতা নিতে সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়েছে।

এ বিষয়টি বিবেচনায় নিয়ে যে কোনো প্রকার সহায়তার আগে প্রশাসন ও পুলিশকে অবগত করে প্রয়োজনীয় সহযোগিতা নিতে সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানানো হয় পুলিশ সদরদপ্তর থেকে।

 

 

পূর্বকোণ/আইএইচআর

শেয়ার করুন
The Post Viewed By: 103 People

সম্পর্কিত পোস্ট