চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৪ জুন, ২০২০

সর্বশেষ:

ফেসবুকে করোনা নিয়ে বিভ্রান্তিকর স্ট্যাটাস, এনজিওকর্মী আটক

২ এপ্রিল, ২০২০ | ১০:০২ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

ফেসবুকে করোনা নিয়ে বিভ্রান্তিকর স্ট্যাটাস, এনজিওকর্মী আটক

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে করোনাভাইরাস নিয়ে বিষোদগার করে স্ট্যাটাস দেয়ায় কক্সবাজারে এক এনজিওকর্মীকে আটক করেছে র‌্যাব-১৫। আটককৃত এনজিওকর্মীর নাম রাশেদুল আমিন (৪৩)। তার বাড়ি লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জের ইসলামপুর ইউনিয়নের পালপাড়ায়। একটি এনজিওতে চাকরির সুবাদে তিনি কক্সবাজারে থাকেন বলেন জানা গেছে।
তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, আইইডিসিআর’র পরিচালকসহ সংশ্লিষ্ট অন্যান্যদের বিরুদ্ধে চলমান করোনাভাইরাসজনিত সংকটে বিষোদগার করে স্ট্যাটাস দেন। পরে গতকাল বুধবার (১ এপ্রিল) দিবাগত রাত ১২টায় কক্সবাজার শহরের ঝাউতলা গাড়ির মাঠ এলাকার ২ নম্বর গলির ১১ নম্বর বাড়ির সাকুরা ভবন থেকে র‌্যাব তাকে আটক করে।
তার বিরুদ্ধে ‘সিরাজ সিকদার’ নামের একটি ফেসবুক আইডি থেকে করোনাভাইরাস সংক্রান্ত মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগ আনা হয়েছে। একইসাথে তার মোবাইল ফোনটিও জব্দ করা হয়েছে।
কক্সবাজার সদর মডেল থানার ওসি সৈয়দ আবু মো. শাহজাহান কবির জানান, আটককৃত রাশেদুল আমিনকে বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১৫ কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন মামলায় র‌্যাব-১৫ এর নায়েব সুবেদার সুকুমার রায় বাদি হয়ে সদর মডেল থানায় একটি মামলায় দায়ের করেছেন। তাকে বৃহস্পতিবার বিকালে আদালতে চালান দেয়া হয়েছে  বলেও জানান তিনি।
পূর্বকোণ/আরাফাত-আরপি

The Post Viewed By: 135 People

সম্পর্কিত পোস্ট