চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আবুধাবিতে করোনায় আরেক বাংলাদেশির মৃত্যু
আবুধাবিতে করোনায় আরেক বাংলাদেশির মৃত্যু

আরও ৫ জন আইসোলেশনে

চট্টগ্রামে ৮ জনের নমুনা পরীক্ষা, করোনা মেলেনি

মৃত্যু হওয়া নারী আক্রান্ত নয়

নিজস্ব প্রতিবেদক

২ এপ্রিল, ২০২০ | ২:৫৮ পূর্বাহ্ণ

ফৌজদারহাটের বিআইটিআইডি হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে মৃত্যু হওয়া নারী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না। মৃত্যু হওয়া ওই নারীর শরীর থেকে নমুনা পরীক্ষার পর এমনটিই জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এর আগে গত মঙ্গলবার রাত নয়টার দিকে বিআইটিআইডি হাসপাতালের করোনার আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ষাটর্ধো বয়সী ওই নারীর। তবে গতকাল বুধবার আসা কোভিড-১৯ এর রিপোর্টে ফল নেগেটিভ বলে জানিয়েছেন ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. এম এ হাসান চৌধুরী।
তিনি বলেন, মূলত শ্বাসকষ্ট, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের কারণেই তার মৃত্যু হয়েছে। ওই নারীর শরীর থেকে সংগ্রহ করা নমুনা পরীক্ষার পর রিপোর্ট নেগেটিভ পাওয়া যায়।
আইসোলেশন ইউনিটে আরও পাঁচ জন : কোভিড-১৯ সংক্রমণ বা করোনাভাইরাস সন্দেহে চট্টগ্রামে দুই হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে পাঁচজনকে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) হাসপাতালে চার জন এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালে একজন রয়েছেন।
চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করে পূর্বকোণকে বলেন, ‘জ¦র-শ^াসকষ্টসহ নানান সমস্যা নিয়ে এসব রোগী হাসপাতাল দুটিতে ভর্তি হয়। তবে এখন পর্যন্ত তাদের কারও শরীরে করোনা সংক্রমণ পাওয়া যায়নি। প্রত্যেকের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট আসলেই বলা যাবে তাদের কারও শরীরের এ ভাইরাস রয়েছে কিনা।
নতুন আরও ৮ জনের নমুনা পরীক্ষা : গত ২৪ ঘণ্টায় নতুন আরও ৮ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করেছে ফৌজদারহাটের সংক্রমক ব্যাধি (বিআইটিআইডি) হাসাপাতাল। তবে তাদের কারও শরীরে কোভিড-১৯ এর সংক্রমণের অস্তিত্ব মেলেনি। এখন পর্যন্ত বিআইটিআইডি হাসপাতালে সর্বমোট ৪২ জনের কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে। তবে তাদের কারও শরীরেই এ ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি।
স্বাস্থ্য দপ্তরের বিভাগীয় পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর পূর্বকোণকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘নতুন আটজনসহ সর্বমোট ৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়। তবে কারও শরীরে করোনার সংক্রমণ পাওয়া যায়নি। সবার রিপোর্ট নেগেটিভ এসেছে’।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট