চট্টগ্রাম সোমবার, ২৫ মে, ২০২০

চট্টগ্রামে ২৮টি ট্রাকে কমদামে নিত্যপণ্য বিক্রি করছে টিসিবি

১ এপ্রিল, ২০২০ | ৬:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ২৮টি ট্রাকে কমদামে নিত্যপণ্য বিক্রি করছে টিসিবি

মহানগর ও আশপাশের উপজেলা গুলোতে ২৮টি ট্রাকে ঘুরে ঘুরে সাধারণ মানুষের মাঝে তুলনামূলক কম দামে নিত্যপণ্য বিক্রি করছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। তৎমধ্যে ২২টি ট্রাকে করে প্রতিদিন নগরের এপ্রান্ত থেকে ওপ্রান্তে ঘুরে সাধারণ মানুষের জন্য তুলনামূলক কম দামে পণ্য বিক্রি করছে টিসিবি। এছাড়া হাটহাজারী, পটিয়া, বোয়ালখালী, ফটিকছড়ি, চন্দনাইশ ও মীরসরাই উপজেলায় টিসিবির ছয়টি ট্রাক পণ্য বিক্রি করছে। এসব ট্রাকে কম দামে মিলছে পেঁয়াজ, তেল, চিনি ও মসুর ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য। করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সঙ্কটে সাধারণ ছুটিতে থাকা লোকজন এসব পণ্য টিসিবির পরিবেশকদের ভ্রাম্যমাণ ট্রাক থেকে কিনতে পারছেন।

টিসিবি চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের সহকারী কার্যনির্বাহী আকলিমা আক্তার জানিয়েছেন, তারা প্রতি কেজি চিনি বিক্রি করছেন ৫০ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৫০ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকা ও পেঁয়াজ প্রতি কেজি ৩৫ টাকা। বাজারে এসব পণ্যের দাম বেশ চড়া। যেমন চিনি কেজিপ্রতি ৬৫ থেকে ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে। টিসিবির ট্রাক থেকে কিনলে সাশ্রয় হচ্ছে কেজিতে ১৫ থেকে ২০ টাকা। মাঝারি দানার মসুর ডাল কিনলে সাশ্রয় কেজিতে ২৫ থেকে ৩০ টাকা। বাজারে ডাল কেজি প্রতি ৭৫ থেকে ৮০ টাকা, টিসিবি বিক্রি করছে ৫০ টাকা দরে। এক লিটার সয়াবিন তেলেও ২০ থেকে ২৫ টাকা সাশ্রয় হচ্ছে। কারণ টিসিবির তেল প্রতি লিটার ৮০ টাকা, বাজারে বিক্রি হচ্ছে ১০০ টাকারও বেশি।-বাসস

টিসিবি চট্টগ্রামের পরিচালক মোহাম্মদ জামাল আহমদ বলেন, লোকজন যাতে ভীড় করে পণ্য সংগ্রহ না করে সেজন্য তিন ফুট দূরত্বে বৃত্ত করে দেওয়া হচ্ছে। এতে স্থানীয় প্রশাসন সহায়তা করছে। পরিবেশকদের বলে দেওয়া হয়েছে তারা যেন ক্রেতাদের লাইনে দূরত্ব বজায় রাখা নিশ্চিত করেন।
তিনি বলেন, প্রতিদিন একটি ট্রাকে করে ৬৫০ কেজি চিনি, ৩০০ কেজি মসুর ডাল ও এক হাজার লিটার সয়াবিন তেল, ৫০০ কেজি পেঁয়াজ নেওয়া হচ্ছে। মুজিববর্ষ উপলক্ষে এই কার্যক্রম শুরু হয়। এরপর করোনাভাইরাসের কারণে সৃষ্ট সঙ্কট মোকাবেলায় এই কার্যক্রম অব্যাহত আছে। ক্রেতাদের নির্দিষ্ট দূরত্বে লাইন ধরিয়ে পণ্য দেওয়া হচ্ছে। এছাড়া আরও কিছু উপজেলায় টিসিবির পণ্য বিক্রি শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি।

The Post Viewed By: 221 People

সম্পর্কিত পোস্ট