চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মে, ২০২০

করোনা: চট্টগ্রামে ৮ জনের নমুনা পরীক্ষা, আইসোলেশনে ৭

১ এপ্রিল, ২০২০ | ২:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

করোনা: চট্টগ্রামে ৮ জনের নমুনা পরীক্ষা, আইসোলেশনে ৭

বর্তমানে চট্টগ্রামে করোনাভাইরাস সন্দেহে আইসোলেশনে রয়েছেন সাতজন। এ তথ্য জানিয়েছেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। একইসাথে গত চব্বিশ ঘণ্টায় ৮ জনের নমুনা পরীক্ষার করার তথ্য জানিয়েছেন বিআইটিআইডি’র মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক শাকিল আহমদ। আজ বুধবার (১ এপ্রিল) সকালে এ সকল তথ্য জানান তাঁরা।

বর্তমানে আইসোলেশনে ৭ জন রয়েছেন জানিয়ে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, যেহেতু একজনের মৃত্যু হয়েছে, সংখ্যাটি ৬ হওয়ার কথা। কিন্তু যেহেতু মরদেহ এখনো হস্তান্তর করা হয়নি। তাই ৭ জন দেখানো হয়েছে। কোয়ারেন্টাইন থেকে এখন পর্যন্ত ৪৫ জন ছাড়পত্র পেয়েছেন এবং বর্তমানে আরো ৯শ ২৮ জন কোয়ারেন্টাইনে রয়েছেন বলে জানিয়েছেন তিনি।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) এর মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক শাকিল আহমদ বলেন, আজ (১ এপ্রিল) ৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব নমুনা পরীক্ষার কাজ চলছে। এর আগে গতকাল (৩১ মার্চ) পর্যন্ত ৩৩ টি নমুনা পরীক্ষা করা হয়। যার সবগুলোই নেগেটিভ ফলাফল পাওয়া গেছে বলে তিনি জানান। প্রসঙ্গত, মঙ্গলবার (৩১ মার্চ) রাতে বিআইটিআইডি’তে আইসোলেশনে থাকা অবস্থায় এক নারীর মৃত্যু হয়েছে। ওই নারীর নমুনা সংগ্রহ করা হয়। যার ফলাফল আজ (১ এপ্রিল) বিকেলে জানা যাবে।

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 522 People

সম্পর্কিত পোস্ট