চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

করোনা মোকাবিলা সরকারের আদেশ ও কোরআনের নির্দেশনা মেনে চলুন : আল্লামা শফি

৩০ মার্চ, ২০২০ | ৩:০২ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, হাটহাজারী

করোনা মোকাবিলা সরকারের আদেশ ও কোরআনের নির্দেশনা মেনে চলুন : আল্লামা শফি

দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক ও হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, ডাক্তারের পরামর্শ, সরকারের নির্দেশনা এবং কোরআন হাদিসের আলোকে সমন্বয় করে বর্তমান করোনা পরিস্থিতি মোকাবেলা করতে হবে। গতকাল হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফীর উদ্ধৃতি দিয়ে এসব কথা জানান হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মাঈনুদ্দিন রুহি। গতকাল রবিবার ফজরের নামাজের পর থেকে আল্লামা শফী হাটহাজারী মাদ্রাসায় একটি দোয়ার জামাত চালু করেছেন। মাদ্রাসার কেন্দ্রীয় জামে মসজিদে খতমে জালালি, খতমে ইউনুচ এবং দেশ ও জাতীর কল্যাণে বিশেষ দোয়া ও মোনাজাত আয়োজন করা হয়। এ দোয়ার জামাত ২৪ ঘণ্টা পালাক্রমে দোয়া এবং বিভিন্ন দরূদ ইস্তেগফার পরে আল্লাহর দরবারে ক্রন্দনরত থাকবে সূত্র জানিয়েছে।
দেশে এখনো মসজিদ বন্ধ করার মত অবস্থা সৃষ্টি হয়নি উল্লেখ করে বর্তমান পরিস্থিতিতে কমপক্ষে ইমাম মুয়াজ্জিন ও খাদেম দ্বারা জামাতের মাধ্যমে মসজিদ আবাদ রাখার জন্য নির্দেশনা দিয়ে আল্লামা শফী বলেছেন, এতে করে আসমানি ও জমিনি বালা মুসিবত থেকে আল্লাহপাক বান্দাদের হেফাজত করবেন। পরবর্তী পরিস্থিতি অনুযায়ী নির্দেশনা দেয়া হবে বলেও তিনি জানানন। এ সময় আল্লামা শফী উপস্থিত মুসল্লী ও দেশের আপামর নসিহত করে বলেন অপ্রয়োজনে ঘর থেকে বের হয়ে ঘোরাঘুরি না করে ঘরে থেকে ইবাদত বন্দেগী করুন।
তিনি ধর্মপ্রাণ মুসলমানকে ঘরে ইস্তেগফার, দোয়া ইউনুচ, দরূদ শরীফ পাঠেসহ বেশি বেশি ইবাদত করার জন্য আহবান জানান। তিনি এ দুঃসময়ে সবার আশেপাশের গরিব মানুষের সহায়তায় এগিয়ে আসার জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 147 People

সম্পর্কিত পোস্ট