চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কমিশনারের সভাপতিত্বে সমন্বয় সভা

করোনা প্রতিরোধ: জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার প্রস্তাব সিএমপি’র

নিজস্ব প্রতিবেদক

২৯ মার্চ, ২০২০ | ৫:০০ অপরাহ্ণ

করোনা প্রতিরোধমূলক কাজে স্থানীয় কাউন্সিলরসহ জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার প্রস্তাব দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি)। করোনা ভাইরাস সংক্রমণ ও বিস্তার প্রতিরোধ এবং আক্রান্ত ব্যক্তিদের ব্যবস্থাপনার বিষয়ে অনুষ্ঠিত সমন্বয় সভায় সিএমপি’র পক্ষ থেকে এ প্রস্তাব দেয়া হয়।
আজ রবিবার দামপাড়া পুলিশ লাইনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানের সভাপতিত্বে সমন্বয় সভায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সমন্বয় সভায় সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) এসএম মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) শ্যামল কুমার নাথ, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, সিভিল সার্জন সেখ ফজলে রাব্বীসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভায় করোনা মোকাবেলায় গৃহীত একগুচ্ছ সিদ্ধান্তের মধ্যে রয়েছে, সন্দেহজনক রোগীকে করোনা পরীক্ষা, করোনা আক্রান্ত হলে রোগীদের আইসোলেশনে রেখে চিকিৎসা নিশ্চিত করা, সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি নিশ্চিত করা, আইনশৃঙ্খলা বাহিনীর সার্বক্ষণিক তদারকি, করোনা আক্রান্ত রোগীকে এম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া ইত্যাদি।
সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানে সাংবাদিকদের জানান, করোনা প্রতিরোধমূলক ব্যবস্থাপনায় প্রশাসনের শতভাগ প্রস্তুতি রয়েছে। স্থানীয় কাউন্সিলরসহ জনপ্রতিনিধিদের এই কাজে সম্পৃক্ত করার প্রস্তাব দেওয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে। সাধারণ মানুষ যাতে সামাজিক দূরত্ব বজায় রাখতে পারেন সেজন্য পুলিশের পক্ষ থেকে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে নিশ্চিত করতে তাদের বাসায় ওষুধসহ নিত্য প্রয়োজনীয় পণ্য পৌঁছে দেয়া হচ্ছে। অসহায় মানুষকে খাবার সামগ্রী দিয়ে সহায়তা করা হচ্ছে।

 

 

পূর্বকোণ/ এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট