চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

সন্দ্বীপে হোম কোয়ারেন্টাইনে ৬৩ বিদেশফেরত

২৮ মার্চ, ২০২০ | ৯:২৭ অপরাহ্ণ

সন্দ্বীপ সংবদদাতা

সন্দ্বীপে হোম কোয়ারেন্টাইনে ৬৩ বিদেশফেরত

সন্দ্বীপে বিভিন্ন দেশ থেকে বাড়ি আসা মোট ৭৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। ১৪ দিন কোয়ারান্টাইন শেষ করে ইতিমধ্যে ১৪ জন কোয়ারেন্টাইনমুক্ত হয়েছেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা। উপজেলায় এখনো ৬৩ জন কোয়ারান্টাইনে রয়েছে।

নদী বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা সন্দ্বীপের বেশিরভাগ মানুষ প্রবাসী। প্রতি মাসে ৫ শতাধিক প্রবাসী বিদেশ থেকে বাড়ি আসে। বর্তমানে বিশ্বব্যাপী করোনা ভাইরাসের আতঙ্কে বিদেশ থেকে বাড়ি আসা প্রবাসীদের চিহ্নিত করে তাদের হোম কোয়ারান্টাইনে রাখার চেষ্টা করেছে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও উপজেলা প্রশাসন। তবে অধিকাংশ প্রবাসী তথ্য গোপন করায় বেগ পেতে হয়েছে। তবুও সর্বোচ্চ চেষ্টার মাধ্যমে ১ মার্চের পর সন্দ্বীপ আসা ৭৪ জন প্রবাসীকে হোম কোয়ারান্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে ইতালি থেকে আসা দুই প্রবাসী কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় বাড়ি থেকে পালিয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলুল করিম।

তিনি জানান, আমরা সর্বোচ্চ চেষ্টা করছি সকল প্রবাসীদের ১৪ দিন তাদের পরিবারের অন্যান্য সদস্য থেকে আলাদা করে কোয়ারেন্টাইনে রাখতে। আমরা এ পর্যন্ত ৭৪ জনকে কোয়ারেন্টাইনে রেখেছি এবং এদের মধ্যে ১৪ জনের ১৪ দিন পার হওয়ায় তারা কোয়ারেন্টাইনমুক্ত হয়েছে।

তিনি আরো জানান, আইসোলেশনের জন্য সন্দ্বীপে পাঁচটি বেড প্রস্তুত রাখা হয়েছে। কোয়ারেন্টাইনে থাকা কারো শরীরে করোনাভাইরাসের কোন উপসর্গ দেখা যায়নি।

 

 

 

 

পূর্বকোণ/নরোত্তম-আরপি

 

শেয়ার করুন
The Post Viewed By: 106 People

সম্পর্কিত পোস্ট