চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

গৃহবন্দি মানুষকে পুলিশীসেবা: দোকান যাবে ঘরের সামনে

২৮ মার্চ, ২০২০ | ৫:০১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

গৃহবন্দি মানুষকে পুলিশীসেবা: দোকান যাবে ঘরের সামনে

পুলিশী সেবার অনন্য নজির গড়ল চট্টগ্রামের কোতোয়ালি থানা। এবার মানুষের ঘরে ঘরে পণ্য পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

করোনাভাইরাসে প্রভাবে ১০ দিনে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। করোনার সংক্রমণ ঠেকাতে মানুষকে ঘর থেকে বের না হতে নির্শ দেওয়া হয়। আর এ কারণেই গৃহবন্দি মানুষদের সুবিধার্থে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) শুরু করেছে ভ্রাম্যমাণ দোকান ডোর টু ডোর শপ।’ হ্যান্ড মাইকে এইভাবেই নিজেদের নতুন উদ্যোগের প্রচার করছিলেন চট্টগ্রামের কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন।

এ ব্যাপারে ওসি মহসিন বলেন, ‘আপনারা ঘরে থাকুন, দোকানই যাবে আপনার ঘরে। করোনার সংক্রমণ ঠেকাতে আমরা এই ব্যাতিক্রমী উদ্যোগ নিয়েছি। চট্টগ্রামের ১৬টি থানায় এই উদ্যোগ চালু হয়েছে বলে তিনি জানান। যে নির্দিষ্ট বাজারদর আছে সেই দরেই মানুষ বাজার কিনতে পারবে। আমরা জনগণকে সেবা দেওয়ার জন্যই এই কর্মসূচী হাতে নিয়েছি। প্রতিটা থানায় আলাদা টিম, গাড়ি এতে কাজ করছে। সিএমপির ০১৪০০০৪০০৪০০ এই নাম্বারে কল করলে ডোর টু ডোর শপ এর সেবা পাওয়া যাবে।’

তিনি আরো বলেন, বাজার করে দেওয়ার বাইরেও আমাদের নির্দিষ্ট হটলাইনে কল করে যে কেউ মেডিকেলে যেতে পারবে বা ডাক্তারি সুবিধা নিতে পারবে। এবং ডাক্তাররাও চাইলে কল করে আমাদের গাড়ি ব্যবহার করে হাসপাতালে যেতে পারবেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 185 People

সম্পর্কিত পোস্ট