চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে দিনমজুরদের বাড়ি খাবার পৌঁছাবে জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক

২৭ মার্চ, ২০২০ | ৮:২৪ অপরাহ্ণ

করোনাভাইরাসের প্রতিরোধে সরকার মানুষের চলাচল সীমিত করেছে। একই সঙ্গে ১০ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে সরকারি-বেসরকারি অফিস। ফলে বিপাকে পড়েছে দরিদ্র দিনমজুর মানুষেরা। এসব খেটে খাওয়া মানুষদের ঘরে ঘরে খাবার পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন এ তথ্য জানিয়েছেন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, এসব শুকনো খাবার পৌঁছে দেয়া হবে চট্টগ্রাম নগরী ও ১৫টি উপজেলার ১৭ হাজার দরিদ্র পরিবারকে। এই কার্যক্রম আনুষ্ঠানিকভাবে আগামীকাল শনিবার (২৮ মার্চ) শুরু হবে। তবে বিভিন্ন উপজেলায় অনানুষ্ঠানিকভাবে আজ শুক্রবার (২৭ মার্চ) এই কার্যক্রম শুরু হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে আরো জানা যায়, শুকনো খাবারের মধ্যে চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য থাকবে। জেলা প্রশাসনের কর্মকর্তারা চট্টগ্রাম সিটি করপোরেশনের সহায়তায় নিত্যপ্রয়োজনীয় পণ্য নগরের বিভিন্ন বস্তি ও নিম্নবিত্তরা বসবাস করেন, এমন এলাকায় পৌঁছে দেবেন।

অন্যদিকে, উপজেলাগুলোতে চাল বরাদ্দের পাশাপাশি দেয়া হচ্ছে নগদ টাকাও। প্যাকেট করে দরিদ্র দিনমজুরদের বাড়ি বাড়ি গিয়ে এসব সহায়তা দেবেন উপজেলা নির্বাহী কর্মকর্তারা।

কোন এলাকায় কতজন সহায়তা পাবেন

জেলা প্রশাসন চট্টগ্রামের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রাথমিকভাবে এই সহায়তা পাবে- চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় ২ হাজার, মিরসরাইয়ে ১ হাজার ৩০০, সীতাকুণ্ডে ১ হাজার ২০০, ফটিকছড়িতে ১ হাজার ৭০০, রাউজানে ৮০০, রাঙ্গুনিয়ায় ১ হাজার, হাটহাজারীতে ৮০০, বোয়ালখালীতে ৫৫০, পটিয়ায় ৯০০, আনোয়ারায় ৮০০, কর্ণফুলীতে ৩৫০, চন্দনাইশে ৭০০, লোহাগাড়ায় ১ হাজার, সাতকানিয়ায় ১ হাজার, বাঁশখালীতে ১ হাজার ৪০০ ও সন্দ্বীপে ১ হাজার ৫০০টি পরিবার।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট