চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ২ বাংলাদেশি করোনায় আক্রান্ত

করোনা: চট্টগ্রামে দ্বিতীয় দিনে আরও ২ টি নমুনা সংগ্রহ

অনলাইন ডেস্ক

২৭ মার্চ, ২০২০ | ৫:৫১ অপরাহ্ণ

চট্টগ্রামে করোনা শনাক্তকরণ প্রক্রিয়া শুরুর দ্বিতীয় দিনে ২ দুটি নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব নমুনা ঢাকায় আইইডিসিআরএ পরীক্ষার জন্য পাঠানো হবে বলে জানান ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অফ ট্রিপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) এর পরিচালক ডা. মো. আবুল হাসান। এছাড়া আরও একটি নমুনা সংগ্রহের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার (২৭ মার্চ) দুপুরের দিকে তিনি এ তথ্য জানান।

তিনি জানান, গতকালের নমুনা পরীক্ষার রিপোর্ট ঢাকায় আইইডিসিআর এ পাঠানো হয়। আজ এখন পর্যন্ত ২ টি নমুনা সংগ্রহ এবং আরও ১টির সংগ্রহের প্রক্রিয়ায় রয়েছে। বিভিন্ন মেডিকেলের চিকিৎসকরা আমাদের বিষয়টি জানানোর পর আমরা নমুনা সংগ্রহ করছি। তারপরও কিছু মানুষ স্বশরীরে হাসপাতালে চলে আসছে। যা আমরা নিরুৎসাহিত করছি।

তিনি আরও বলেন, প্রতিদিন আমাদের প্রতিষ্ঠানে হাজারখানেক ফোন আসছে। তাদের আমরা বিভিন্ন পরামর্শ দিচ্ছি। তাছাড়া গত ১১ মার্চ থেকে বিআইটিআইডি’তে ফ্লু- কর্ণার চালু করা হয়েছে। যেখানে প্রতিদিনই গড়ে প্রায় ৫০ থেকে ৬০ জন রোগী আসছে।

এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে চট্টগ্রামের ১১টি জেলায় কন্ট্রোল রুম খোলা হয়েছে। বৃহস্পতিবার (২৬ মার্চ) চট্টগ্রামের স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবির স্বাক্ষরিত  বিজ্ঞপ্তিতে ওইসব কন্ট্রোল রুমের দায়িত্বরত   ফোকালপার্সন ডাক্তারদের নাম এবং ফোন নাম্বার প্রকাশ করেন। এসব নাম্বারে করোনাভাইরাস সম্পর্কিত তথ্য আদান প্রদানের অনুরোধ জানানো হয়।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট