চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজারে দুই দোকানদারকে ১০ হাজার টাকা জরিমানা
কক্সবাজারে দুই দোকানদারকে ১০ হাজার টাকা জরিমানা

কক্সবাজারে দুই দোকানদারকে ১০ হাজার টাকা জরিমানা

কক্সবাজার সংবাদদাতা

২৭ মার্চ, ২০২০ | ৫:২৭ অপরাহ্ণ

অধিক মূল্য আদায়, ক্রয় রশিদ সংগ্রহে না রাখা এবং মূল্য তালিকা সংরক্ষণ না করার অপরাধে কক্সবাজার শহরের বাহারছড়া বাজারের দুই দোকানদারকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। সেখানে একটা মুদি দোকান, আরেকটা মুরগির দোকান।

শুক্রবার (২৭ মার্চ) দুপুরে মোবাইল কোর্টের মাধ্যমে এ জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহরিয়ার মুক্তার। অভিযানকালে সতর্ক করা হয়েছে অন্যান্য দোকানদারদেরও।

অবৈধ মজুদ, অতিরিক্ত মূল্য আদায়, মূল্য তালিকা ও ক্যাশ মেমো সংরক্ষণ না করাসহ নানা অপরাধের অভিযোগ রয়েছে বিভিন্ন দোকানদের বিরুদ্ধে। করোনা পরিস্থিতিতে যাতে কোন অসাধু ব্যবসায়ীর কাছে সাধারণ ক্রেতারা হয়রানির শিকার না হয়, সেজন্য সচেনতামূলক প্রচারণার পাশাপাশি অভিযান চালানো হচ্ছে।

প্রশাসনের নির্দেশনা অমান্য করে যারা অতিরিক্ত দাম নিচ্ছে, মূল্য তালিকা প্রদর্শন করছে না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছে প্রশাসন।

হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণে বিদেশ প্রত্যাগতদের পাসপোর্টও যাচাই করা হচ্ছে বলে জানান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজেস্ট্রেট মোহাম্মদ শাহরিয়ার মুক্তার। জনস্বাস্থ্য বিবেচনায় হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা মেনে চলার অনুরোধ করেন তিনি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট