চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

রাঙ্গুনিয়ায় আগুনে পুড়ল ১০ দোকান, ক্ষতি ১০ লাখ টাকা

২৬ মার্চ, ২০২০ | ৮:১৪ অপরাহ্ণ

রাঙ্গুনিয়া সংবাদদাতা

রাঙ্গুনিয়ায় আগুনে পুড়ল ১০ দোকান, ক্ষতি ১০ লাখ টাকা

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বর্জ্য পোড়ানোর সময় সেখান থেকে আগুন লেগে হাসপাতালের সামনের ১০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে নগদ টাকাসহ প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে উপজেলা সদরের ইছাখালী স্বাস্থ্য কমপ্লেক্সে সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, কাপ্তাই সড়কের ফুটপাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সীমানা প্রাচীর ঘেঁষে গড়ে উঠেছে কিছু দোকান। সীমানা প্রাচীরের ভেতরেই লাগোয়া ডাস্টবিনের বর্জ্যে আগুন দেয় ক্লিনার নাজিম। মুহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে সীমানা প্রাচীরের অপর প্রান্তে লাগোয়া দোকানগুলোতে। এতে রেজাউল করিমের মালিকানাধীন সাদিয়া মেডিকেল হল, চন্দন দে’র মালিকানাধীন তারেক মেডিকেল হল, রাজিব সাহার মালিকানাধীন ঝিনুক মেডিকেল হল, বিষু বড়ুয়ার মালিকানাধীন বাচাবাবা মেডিকেল হল, আবদুল লতিফের ইনু স্টোর নামে কুলিং কর্ণার, আব্দুল কাদেরের ইমন স্টোর নামে কুলিং কর্ণার, আব্দুল হামিদের ইলেকট্রনিক্সের দোকান, সালেহ আহমদের স্টেশনারী দোকান, মো. রুবেলের ইলেকট্রনিক্স সামগ্রীর মেরামতের দোকান এবং গিয়াস উদ্দিনের মুরগী দোকান পুড়ে যায়। তবে পরিকল্পিতভাবে অগ্নিসংযোগ করা হয়েছে বলে দোকানীদের অভিযোগ।

ক্ষতিগ্রস্থ ওষুধ দোকানী রেজাউল করিম বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যাবতীয় বর্জ্য হাসপাতালের সামনের একটি ডাস্টবিনে ফেলা হয়। মো. নাজিম নামের কর্মরত অস্থায়ী ক্লিনার কাজগুলো করে থাকেন। সে এই বর্জ্যে আগুন লাগিয়েছে। সকাল থেকে তাকে বেশ কয়েকবার বারণ করা হয়েছে। এমনকি আমরা নিজেরা গিয়ে পানি দিয়ে নিভানোর পরও সে আমাদের অজান্তে তাতে আবারও আগুন লাগিয়েছে। আমাদের সন্দেহ, সে কারো ইন্ধনে পরিকল্পিতভাবে আমাদের দোকানে অগ্নিসংযোগ করেছে।

রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা লিটন হাওলাদার বলেন, অগ্নিকাণ্ডের খবরে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছি। হাসপাতালের বর্জ্যে দেয়া আগুন থেকে এই অগ্নিকাণ্ডের সুত্রপাত হয়েছে।

 

 

 

পূর্বকোণ/জিগার-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 100 People

সম্পর্কিত পোস্ট