চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

বোয়ালখালীতে সেনাবাহিনীর টহল, জনশূণ্য সড়ক

২৬ মার্চ, ২০২০ | ৫:০৬ অপরাহ্ণ

বোয়ালখালী সংবাদদাতা

এলাকায় এলাকায় জুয়ার আসর!

বোয়ালখালীতে সেনাবাহিনীর টহল, জনশূণ্য সড়ক

করোনো মোকাবেলায় সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে উপজেলার মূল সড়কগুলোতে সেনাবাহিনীর টহল চলছে। এদিকে ভূতুরে পরিবেশ সৃষ্টি হয়েছে জনসমাগমের এলাকাগুলো। আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত নিতান্ত প্রয়োজন ছাড়া ঘর থেকে কাউকে বের হতে দেখা যায়নি। তবে অধিকাংশ এলাকায় বাড়ির ভেতর, দোকান বন্ধ করে, বাগিছায় তাস খেলা, মোবাইলে জুয়ার আসরে সরগরম ছিল কিশোর ও যুবকেরা। এ নিয়ে হতাশা প্রকাশ করেছে নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় গণ্যমান্যরা।

সরেজমিনে দেখা যায়, বৃহস্পতিবার দুপুর ১টার দিকে উপজেলা সদরে সেনাবাহিনী টহল টিম মাইকিং করে জনগণকে রাস্তায় বের না হতে অনুরোধ করে। এরপর উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন, সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরীসহ তারা উপজেলার গোমদন্ডী ফুলতল, কালুরঘাট, চৌধুরীহাট, ফখিরাখালী, কেরাণিবাজার, শ্রীপুর বুড়া মসজিদ, কানুনগোপাড়া, দাশের দিঘী পাড়, বেঙ্গুরা রেল স্টেশন এলাকায় টহলে যান। এতে জনগণের স্বতঃস্ফুর্তভাবে ঘরে থাকাকে ধন্যবাদ জানান তারা।

এদিকে, এলাকায় এলাকায় গ্রামের উঠতি যুবক, ছাত্রদের মধ্যে ১০ থেকে ২০ জনকে একসাথে হয়ে জুয়ার আসরে বসে তাস, মোবাইলে জুয়া খেলতে দেখা গেছে। সদরের বুড়ি পুকুর পাড়, কধুরখীলের কৈবর্ত্যপাড়া, কালুরঘাট, চরণদ্বীপের মসজিদঘাট, বাঘ্যের বাপের দোকান, খরণদ্বীপের কেরাণিবাজার, মন্টু সওদাগরের দোকান, শ্রীপুরের ভারাম্ভাঘাট, জ্যৈষ্ঠপুরা শেখপাড়া, কাুননগোপাড়া, আমুচিয়া মাস্টারবাজার, কড়লডেঙ্গার অধিকাংশস্থানে, বেঙ্গুরা, শাকপুরা গোলক মুন্সীর হাট এলাকাসহ এরকম অসংখ্যস্থানে জুয়ার আসরের তথ্য জানিয়েছেন স্থানীয়রা। এতে প্রায় প্রতিটিতে দশজন থেকে বিশজন দলবদ্ধভাবে কোনো ধরনের নিরাপত্তা ব্যবস্থা ছাড়া আসর বসাতে দেখা গেছে। আবার পুলিশ কিংবা সেনা টহলের উপস্থিতি টের পেলে দ্রুত সটকে পড়ছে। এ প্রসঙ্গে শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ মোকারম বলেন, দেশের কঠিন সময়ে এধরণের আসরগুলো আমাদেরকে বিব্রত করছে। এতে তারা নিজেদের, পরিবার, সমাজকে ক্ষতিগ্রস্থ করছে। তাদের বিরুদ্ধে প্রশাসনের এলাকাভিত্তিক তালিকা করে কঠোর পদক্ষেপ নেয়া জরুরি।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 324 People

সম্পর্কিত পোস্ট