চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

করোনা আতঙ্ক: মহেশখালী- কক্সবাজার রুটে নৌ চলাচল বন্ধ

মহেশখালী প্রতিনিধি

২৬ মার্চ, ২০২০ | ১১:৫৫ পূর্বাহ্ণ

মহামারী করোনা নিয়ে গোটা বিশ্বের মত বাংলাদেশের মানুষের মাঝেও আতঙ্ক ছড়িয়ে পড়েছে।তাই করোনার ভাইরাস সংক্রমণ রোধে নেয়া হচ্ছে নানান জরুরী ব্যবস্থা। এরই অংশ হিসেবে মহেশখালী- কক্সবাজার নৌ পথে সকল ধরনের নৌযান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দিয়েছেন প্রশাসন। ঘাটের দায়িত্বরত জেলা প্রশাসনের প্রতিনিধি মো রফিক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, করোনার কারণে আজ থেকে মহেশখালী – কক্সবাজার নৌপথে যাত্রী পারাপারে কোন ধরনের নৌযান চলবে না। তবে রোগীদের জন্য এবং প্রশাসনিক বিশেষ জরুরী কাজে ব্যবহারের জন্য মহেশখালী জেটিঘাটে ১০ টি স্পিড বোট ও কক্সবাজার ৬ নম্বর জেটিঘাটে ১০ টি স্পিড বোট থাকবে বলে জানিয়েছেন তিনি।

এদিকে গতকাল বুধবার মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসিয়ালভাবে এই নৌযান ঘোষণা দেন। তবে তা প্রচার পায়নি। সে কারণে আজ সকাল থেকে কক্সবাজার থেকে মহেশখালী যাওয়ার জন্য কক্সবাজার ৬ নম্বর ঘাটে ফিরে আসতে বাধ্য হয়েছে। তারা কেউই নৌ চলাচল বন্ধ হওয়ার তথ্য জানত না। এ ব্যাপারে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মো. জামিরুল ইসলাম বলেন, জেলা প্রশাসকের নির্দেশ মোতাবেক করোনায় নিরাপত্তার স্বার্থে নৌ চলাচল বন্ধ করা হয়েছে। তবে রোগী এবং সরকারি জরুরী কাজে ব্যবহারে এই নিষেধাজ্ঞা শিথিল থাকবে। পরিস্থিতি যতদিন স্বাভাবিক হবে না ততদিন এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। সাময়িক অসুবিধা হলেও করোনা ভাইরাস সচেতনতায় এ ঘোষণাটি মেনে চলার জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়েছে ইউএনও।

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট