চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

করোনা সচেতনতায় মাইকিং ও জীবাণুনাশক ডিজইনফেক্টেন্ড স্প্রে ছিটাল ‘নির্বাণ’

বিজ্ঞপ্তি

২৪ মার্চ, ২০২০ | ৭:১৫ অপরাহ্ণ

সামাজিক সংগঠন ‘নির্বাণ’র পক্ষ থেকে জনসচেতনতার উদ্দেশ্যে মাইকিং ও ডিজইনফেক্টেন্ড স্প্রে ছিটানোর কর্মসূচির উদ্যোগ নেয়া হয়। টানা দ্বিতীয় দিনের মত নির্বাণের স্বেচ্ছাসেবী দল চট্টগ্রাম নগরীর কদমতলীর মোড়, টাইগারা পাস মোড়, বহদ্দারহাট মোড় ও বহদ্দারহাট টার্মিনালে যানবাহনে ডিজইনফেক্টেড স্প্রে ছিটিয়ে যানবাহনসমূহ জীবাণুমুক্ত করেন। এসময় এসব স্থানসমূহে মাইকিং করে জনসচেতনা মূলক কার্যক্রম করেন।

নির্বাণের স্বেচ্ছাসেবী দলের একজন ইউএসটিসি ফার্মেসি বিভাগের ছাত্র নওশাদুর রহমানকে এ ব্যাপারে জানতে চাইলে বলেন, আমরা গতকাল রাত থেকে নগরীর বিভিন্ন মোড়ে আমাদের পিপিই পরিহিত স্বেচ্ছাসেবক দল নিয়ে জনসচেতনামূলক মাইকিং ও ডিজইনফেক্টেড স্প্রে ছিটানোর কার্যক্রম চালিয়ে যাচ্ছি। যেহেতু নগরীর বেশিরভাগ মানুষ গ্রামে চলে যাচ্ছেন যানবাহনগুলো জীবাণুমুক্ত না থাকলে অনেকের ইনফেকশন হতে পারে। তাই আমরা যানবাহন গুলো জীবাণুমুক্ত রাখার লক্ষ্যে কাজ করছি। এছাড়া আমাদের স্বেচ্ছাসেবী দল বিভিন্ন প্রাইভেট বিশ্ববিদ্যালয় ও সরকারি কলেজের ছাত্র রয়েছেন।

নির্বাণ’র স্বেচ্ছাসেবী হিসেবে ছিলেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সটির কম্পিউটার বিজ্ঞান বিভাগের ছাত্র ওয়াহেদ বুলবুল অর্পন, পাহাড়তলী কলেজের ছাত্র সজীব মির্জা, ইউএসটিসি’র ফার্মেসি বিভাগের ছাত্র নওশাদুর রহমান, চট্টগ্রাম কলেজের মনসুর আলম ও শামীম ওসমান, এনআইটি বেসরকারি পলিটিকনিক ইনিস্টিটিউটের ছাত্র অন্তর ও চয়ন, সরকারি হাজী মুহাম্মদ মহসীন কলেজের ছাত্র ওমর ফারুক ও আরাফাত ইয়াসীন ও সরকারি কমার্স কলেজের ছাত্র মুনতাসীর চৌধুরী মাহিয়ান।

পূর্বকোণ-জোবায়েদ-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট