চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

বান্দরবানের তিন উপজেলা লকডাউন

লামা ও বান্দরবান সংবাদদাতা

২৪ মার্চ, ২০২০ | ৯:৪৭ অপরাহ্ণ

কক্সবাজারে করোনা আক্রান্ত রোগীর সন্ধান পাওয়ার পর এই জেলা সংলগ্ন বান্দরবানের লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলা লকডাউন করে দেয়া হয়েছে। কক্সবাজারের সাথে বান্দরবানে তিন উপজেলা কাছাকাছি হওয়ায় বাইরে থেকে যাতে কেউ উপজেলায় প্রবেশ করতে না পারে সে কারণে এই তিন উপজেলা লক ডাউন করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন বান্দরবানের জেলা প্রশাসক দাউদুল ইসলাম। তবে জরুরি খাদ্য সরবরাহ স্বাস্থ্য বিভাগ ও এম্বুলেন্সসহ জরুরি যানবাহন অনুমতি সাপেক্ষে চলাচল করতে পারবে।

জেলা প্রশাসক আরও জানান, দুপুর থেকে বান্দরবানে প্রশাসনকে সহযোগিতা করার জন্য সেনাবাহিনী কাজ শুরু করেছে। বিশেষ করে বিদেশফেরত লোকজনদেরকে হোম কোয়ারান্টাইনে নেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে জান্নাত রুমী জানিয়েছেন, জেলা প্রশাসকের নির্দেশে রাত ৮টার পর থেকে উপজেলায় বাইরে থেকে আসা যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। কক্সবাজার জেলা সংলগ্ন হওয়ায় উপজেলাগুলোতে বিশেষ সর্তকতা নেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

এদিকে, বান্দরবান জেলা শহরে দুপুর থেকে সেনাবাহিনীর সদস্যরা টহলের পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণ ও মাইকিং করছে। শহরের দোকানপাট মার্কেট শপিংমলগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

অন্যদিকে, করোনাভাইরাস প্রতিরোধে বান্দরবান জেলা পরিষদের পক্ষ থেকে স্থানীয় ৩শ’ স্বেচ্ছাসেবককে প্রশিক্ষণ দেয়া হয়েছে। তাদের মাঝে স্প্রে মেশিন, গ্লাভস, রেইনকোট সহ বিভিন্ন সরঞ্জাম দেওয়া হয়েছে। এখন পর্যন্ত জেলায় কোনো করোনাভাইরাস আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়নি বলে জানিয়েছেন সিভিল সার্জন অংশৈ প্রু মারমা।

পূর্বকোণ/মিনার-রফিক-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট