চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চকবাজার-২ নম্বর গেট রুটে টেম্পো চলাচল পুনরায় শুরু
চকবাজার-২ নম্বর গেট রুটে টেম্পো চলাচল পুনরায় শুরু

চকবাজার-২ নম্বর গেট রুটে টেম্পো চলাচল পুনরায় শুরু

২৪ মার্চ, ২০২০ | ৭:৪০ অপরাহ্ণ

ছয় মাস বন্ধ থাকার পর নগরীর চকবাজার-২ নম্বর গেট রুটে টেম্পো চলাচল পুনরায় শুরু হয়েছে। তবে আপাতত চকবাজারের অলি খাঁ মসজিদ মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত টেম্পোগুলো চলাচল করবে। পরবর্তীতে কালভার্টের কাজ শেষ হলে রুটটিতে পুরোদমে টেম্পো চলাচল করবে।

যাত্রী ভোগান্তির চিত্র তুলে ধরে গত বুধবার (১৮ মার্চ) দৈনিক পূর্বকোণে সংবাদ প্রকাশের পর সিএমপির ট্রাফিক বিভাগ পুনরায় টেম্পো চলাচলের মৌখিক অনুমতি দেয়।

প্রকাশিত সংবাদে অলি খাঁ মসজিদ মোড়ের টেম্পো স্টপেজটি উচ্ছেদ ও প্রবর্তক মোড়ের কালর্ভাট সংস্কার কাজে অস্বাভাবিক ধীরগতি নিয়ে সংবাদ পরিবেশন করা হয়। সংবাদে  গণপরিবহণ সংকটে সড়কটি ব্যবহারকারী নিম্ম আয়ের মানুষ ও সাধারণ যাত্রীদের ভোগান্তির চিত্র তুলে ধরা হয়। প্রবর্তক মোড়ের কালভার্ট সংস্কার কাজে অস্বাভাবিক ধীরগতির কারণে মেডিকেল এলাকায় যানজট এড়াতে ট্রাফিক প্রশাসন সড়কটিতে টেম্পো চলাচল বন্ধ করে। এতে একজন যাত্রীকে ৫টাকার ভাড়া বিকশায় ৪০ টাকা গুণতে হতো।

জানতে চাইলে রূপম বড়ুয়া নামের এক যাত্রী বলেন ‘এখন টেম্পো দিয়ে অনায়াসে মাত্র ৫ টাকায় চকবাজার থেকে প্রবর্তক মোড়ে আসতে পারছি। তারপর এখান থেকে রিকশা বা বাসে ২ নম্বর গেট যাওয়া যায়।

ট্রাফিক পুলিশের টিআই জাকারিয়া বলেন, সাধারণ যাত্রীদের ভোগান্তির কথা ভেবে আপাতত অলি খাঁ মসজিদ মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত টেম্পো চলাচল করলেও ২ নম্বর গেট যাওয়ার অনুমতি নেই। আগে বলেছি কালভার্টটি নির্মাণ শেষ হলে ট্রাফিক প্রশাসন একটা সমাধান দিতেও পারে। তবে কোনভাবেই মেডিকেল গেইটের সামনে টেম্পো র্পাকিং করা যাবে না।

এ বিষয়ে চকবাজার টেম্পো মালিক সমিতির সহ-সভাপতি মোহাম্মদ খলিল জানান, মন্দের ভালো  বলতে এটা যে আপাততঃ কালভার্ট নির্মাণ শেষ হওয়া পযর্ন্ত প্রবর্তক মোড় পর্যন্ত টেম্পো চলছে। যানজটের কথা মাথায় রেখে আমরা আপাতত পিপলস হাসপাতালের বিপরীতে পাকিং স্টোপেজ হিশেবে ব্যবহার করছি।  রাত ৮টার পর আমরা সীমিতভাবে ২ নম্বর গেট পর্যন্ত চালু করেছি। এই রোডে বিআরটিএ’র বিকল্প পরিবহণের অনুমতি না পাওয়া পর্যন্ত টেম্পো চলাচল চালু রাখতে পারে ট্রাফিক প্রশাসন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট