চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

টেকনাফে শিশুসহ কোয়ারেন্টাইনে ৪ রোহিঙ্গা

উখিয়া প্রতিনিধি

২৩ মার্চ, ২০২০ | ৬:০৯ অপরাহ্ণ

ভারত থেকে অবৈধভাবে আসা দুই শিশসহ চারজনের এক রোহিঙ্গা পরিবারকে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। তারা এখন লেদা জাতিসংঘের অভিবাসন সংস্থার (আইওএম) হাসপাতালে রয়েছে। আজ সোমবার (২৩ মার্চ) দুপুরে তাদের টেকনাফের লেদা রোহিঙ্গা শিবির থেকে পরিবারটিকে কোয়ারেন্টাইনে নেয়া হয়। পরিবারটির সদস্যরা হলেন; মো. ছাদেক (২৫), সাদেকের স্ত্রী হোসনে আরা (২৩), ছেলে পারভেজ (৩) ও মেয়ে সাজেদা (১০ মাস)।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, রোহিঙ্গাদের অবৈধ যাতায়াত টেকনাফকে ঝুঁকির মধ্যে ফেলছে। এ সময় বিদেশ ফেরতদের তালিকায় অনেককে খুঁজে পাওয়া যাচ্ছে না। ধারণা করা হচ্ছে এরা রোহিঙ্গা। তাই উদ্বেগ বাড়ছে এখানে।

রোহিঙ্গা পরিবারটিকে কোয়ারেন্টাইনে নেয়ার সত্যতা নিশ্চিত করে ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের প্রতিনিধি, টেকনাফের নয়াপাড়া ও লেদা রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ (সিআইসি) আব্দুল হান্নান বলেন, গত রবিবার রাতে ভারতের হায়দারাবাদ থেকে বাংলাদেশে প্রবেশ করেছে পরিবারটি। ইতোমধ্যে তাদের ইউএনএইচসিআর ও আইওএমের কাছে হস্তান্তর করা হয়েছে। স্থানীয় রোহিঙ্গা নেতারা জানিয়েছেন, সোমবার ভোর ৫টার দিকে খুলনা হয়ে সড়কপথে রোহিঙ্গা ক্যাম্প-২৪ এর ‘ই’ ব্লকে মোস্তাক আহম্মেদ নামক এক ব্যক্তির বাসায় আসে ছাদেকের পরিবারটি। বেলা ১২টার দিকে তাদের আসার খবর জানাজানি হলে পরিবারটিকে ক্যাম্প ইনচার্জ (সিআইসি) অফিসে নিয়ে আসা হয়।

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট