চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

করোনা নিয়ে গুজব ছড়ানো সেই যুবদল নেতার বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

২২ মার্চ, ২০২০ | ২:০৬ অপরাহ্ণ

করোনাভাইরাস সংক্রমণের গুজব ছড়ানোর অভিযোগে আটক মহানগর যুবদল নেতা ডা. ইফতেখার আদনানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। করোনাভাইরাসের কারণে চট্টগ্রামে মানুষের মৃত্যু নিয়ে গুজব ছড়ানোর দায়ে শনিবার বিকেলে নগরীর ওআর নিজাম রোডের একটি রেস্তোরাঁ থেকে তাঁকে আটক করে পাঁচলাইশ থানার পুলিশ। শনিবার (২১ মার্চ) মধ্যরাতে পাঁচলাইশ থানায় পুলিশ বাদি হয়ে তার বিরুদ্ধে এ মামলা দায়ের করে।

মামলায় ডা. ইফতেখার আদনানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ৩১ ও ৩৫ ধারায় অভিযোগ আনা হয়েছে বলে জানান পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া। আজ রবিবার (২২ মার্চ) ডা. ইফতেখার আদনানকে আদালতে পাঠানো হয়েছে। তার রিমান্ড চাওয়া হবে বলে ওসি জানান। করোনায় মৃত্যুর মিথ্যা তথ্য সম্বলিত একটি অডিও ক্লিপ তৈরি করেন ডা. ইফতেখার আদনান। জনমনে ভীতি তৈরি করে সরকারকে বেকায়দায় ফেলার উদ্দেশে তিনি ওই অডিও ক্লিপ তৈরি করেন বলে জানায় পুলিশ। ইফতেখার আদনান মালয়েশিয়ায় অবস্থান করা তার এক আত্মীয়ের মাধ্যমে সেই অডিও ক্লিপ ফেসবুক মেসেঞ্জারে ছড়িয়ে দেন। এটি ভাইরাল হওয়ার পর তদন্তে নেমে শনিবার বিকেলে নগরীর একটি রেস্টুরেন্ট থেকে তাকে আটক করে পুলিশ।

ডা. ইফতেখার আদনান নগরীর দুই নম্বর গেইট মেয়র গলির বাসিন্দা। ইফতেখার আদনান চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ইউএসটিসি থেকে এমবিবিএস পাশ করে আবুল খায়ের গ্রুপ ও মেডিকেল সেন্টারে কর্মরত ছিলেন বলে পুলিশ জানিয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট