চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

অনলাইনে করোনার চিকিৎসা সেবা দিবে ভয়েস অব হিউমিন্যাটি
অনলাইনে করোনার চিকিৎসা সেবা দিবে ভয়েস অব হিউমিন্যাটি

অনলাইনে করোনার চিকিৎসা সেবা দিবে ভয়েস অব হিউমিন্যাটি

চবি সংবাদদাতা

২২ মার্চ, ২০২০ | ১১:৪৩ পূর্বাহ্ণ

করোনায় মৃত্যু এবং শনাক্তের সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাওয়ায় বাড়ছে আতঙ্ক। দুই একদিন জ্বর সর্দি থাকলেই হাসপাতালে ছুটছেন রোগীরা। স্বল্প সময়ে মাত্রাতিরিক্ত চাপ বাড়ার কারণে সেবাবঞ্চিত হচ্ছেন অসহায় রোগীরা। তবে এখন এ সমস্যা থেকে পরিত্রাণ পেতে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে ভয়েস অব হিউমিন্যাটি নামে চট্টগ্রামের একটি সামাজিক সংস্থা।

জানা যায়, কারো মধ্যে করোনাভাইরাসের লক্ষণ দেখা দিলে, হাসপাতালে বা ক্লিনিকে গিয়ে চিকিৎসা নিতে ব্যর্থ হলে, দরিদ্রতার কারণে চিকিৎসা নিতে না পারলে কিংবা যাদের ডাক্তারের পরামর্শ দরকার তারা বাড়িতে অবস্থান গ্রহণ করে ভয়েস অব হিউমিন্যাটির সাহায্যে চিকিৎসা সেবা নিতে পারবে। যে কেউ হোয়াটসঅ্যাপ কিংবা ইমুর মাধ্যমে ভিডিও কলে বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ ও চিকিৎসা গ্রহণ করতে পারবেন।

সংস্থাটির প্রতিষ্ঠাতা আবুল হাসান বলেন, সমাজের অসহায় ও দরিদ্র কোনো মানুষ যেন চিকিৎসা সেবার বাইরে না থাকে। সে লক্ষ্যেই আমাদের এ ক্ষুদ্র প্রয়াস। আমরা এসব অসহায় মানুষদের চিকিৎসা সেবা নিশ্চিতের লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, করোনা রোগীদের চীন, ইতালি ও জার্মানিসহ প্রায় দেশে প্রথমে অনলাইনে পরার্মশ ও চিকিৎসার দেওয়া হচ্ছে। জাতীয় ও আন্তর্জাতিক এই মানব বিপর্যয়ে একে অপরের পাশে থাকতে হবে। এসময় তিনি আগ্রহী ডাক্তারদের ভয়েস অব হিউম্যানিটি পরিবারে যুক্ত হওয়ার জন্যও অনুরোধ জানান।

কল দেওয়ার নিয়ম:

প্রথমে আপনার সমস্যার কথা লিখে একটি মেসেজ দিন ও একটি এপয়েন্টমেন্ট নিন এবং পরে ডাক্তার আপনাকে কল দিবেন। তবে অপ্রয়োজনে ডাক্তারদের কল দেওয়া থেকে বিরত থাকুন। বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন এ ওয়েবসাইটে(http://vhbd.org/)।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট