চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ স্থগিত
বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ স্থগিত

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ স্থগিত

২১ মার্চ, ২০২০ | ৮:২৯ অপরাহ্ণ

বাংলাদেশে বর্তমানে করোনাভাইরাস পরিস্থিতি দিনদিন খারাপ হতে চলেছে। স্বাধীনতা দিবস উপলক্ষে সকল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। তাই সবার ধারণাও ছিল বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ হয়তো স্থগিত করা হবে।  এবার আনুষ্ঠানিক ঘোষণাও এসে গেল। দুই দেশের বোর্ডের যৌথ সিদ্ধান্তে স্থগিত হয়ে গেছে সিরিজ, জানিয়েছে আইরিশ বোর্ড।

আজ শনিবার (২১ মার্চ) আইরিশ বোর্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। ক্রিকেট আয়ারল্যান্ড জানিয়েছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আইরিশ ও যুক্তরাজ্য সরকারের নির্দেশনা মেনেই দু্ই দেশের বোর্ড সম্মত হয়েছে সিরিজ স্থগিত করতে।

উল্লেখ্য, আগামী ১৪ মে থেকে বেলফাস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশ দলের। এরপর ২২ মে থেকে ইংল্যান্ডে হওয়ার কথা ছিল চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আয়ারল্যান্ডে ভেন্যুর স্বল্পতার কারণে ইংল্যান্ডে এই সিরিজ আয়োজন করতে চেয়েছিল আইরিশরা।

শনিবার ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড থেকে জানা গেছে, আগামী ২৮ মে পর্যন্ত ইংল্যান্ডে সব ধরনের পেশাদার ক্রিকেট স্থগিতকরা হয়েছে। বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের ভাগ্যও তাতে নির্ধারিত হয়ে যায় অনেকটাই।

ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রমের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,

“আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করে সময়মতো ঘরোয়া গ্রীষ্ম নিয়ে সিদ্ধান্ত নেব। এই সিরিজ নিয়ে সিদ্ধান্ত গ্রহণে সহযোগিতার জন্য আমরা বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাই। যখন সময় হবে, তাদের সঙ্গে কথা বলেই আমরা নতুন সূচি ঠিক করব।”

করোনাভাইরাসের কারণে থমকে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গনের জগত। ক্রিকেটে এর আগে স্থগিত হয়ে গেছে বাংলাদেশের পাকিস্তান সফর। বাংলাদেশে সব ধরনের ক্রিকেটও আপাতত বন্ধ।

অন্যদিকে, জুন মাসে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা অস্ট্রেলিয়া দলের। সেটি নিয়েও শঙ্কা ক্রমশ বাড়ছে সময়ের সঙ্গে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট