চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

খাগড়াছড়িতে মাইকিং চলছে, ৫৫ জন হোম কোয়ারেন্টাইনে

২১ মার্চ, ২০২০ | ২:১৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

খাগড়াছড়িতে মাইকিং চলছে, ৫৫ জন হোম কোয়ারেন্টাইনে

খাগড়াছড়িতে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় প্রশাসনের তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে। বিদেশ ফেরত নাগরিকদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের কর্মীরা মাঠে কাজ করছেন।

শনিবার (২১ মার্চ) দুপুর পর্যন্ত বিদেশ ফেরত ৫৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া বাকীদের অবস্থান খুঁজে বের করে তাদেরও হোম কোয়ারেন্টাইনের আওতায় আনতে কাজ চলছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ।

এদিকে, করোনা পরিস্থিতিকে পুঁজি করে স্থানীয় কিছু অসাধু ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে বিক্রি ও মজুদ করার অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে প্রশাসন। খাগড়াছড়ি সদর ও মাটিরাঙ্গা উপজেলায় গত দুইদিনে অবৈধভাবে চাল মজুদ করার অপরাধে ৪ টি ব্যবসা প্রতিষ্ঠান সিলগালার পাশাপাশি কয়েকটি প্রতিষ্ঠানকে অর্থদ- ও সর্তক করা হয়েছে। এছাড়া করোনাভাইরাসের প্রতিষেধক হিসেবে হোমিওপ্যাথিক ঔষধ বিক্রীর দায়ে এক চিকিৎসককে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

পরিস্থিতি মোকাবেলায় খাগড়াছড়ি সদর হাসপাতালসহ জেলার সবক’টি স্বাস্থ্য কমপ্লেক্সে সার্বক্ষণিক প্রস্তুতির কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। সামান্য সর্দি জ্বর কাশিতে হাসপাতালমুখী না হয়ে প্রয়োজনে স্বাস্থ্য সেবা বিষয়ক মোবাইল পরিসেবা ১৬২৬৩ নাম্বারে কল করে সেবা নিতে এবং প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দিচ্ছে স্বাস্থ্য বিভাগ।

পৌর মেয়র মো. রফিকুল আলম করোনাভাইরাস সর্ম্পকে সচেতনামূলক র্কাযক্রম চালিয়ে যাচ্ছে । পৌর শহরে প্রতিদিন সচেতনামূলক মাইকিং প্রচারণা অবাহত রয়েছে। জেলার প্রত্যেকটি র্পযটন কেন্দ্র বন্ধ করে দেওয়া হয়েছে ।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 156 People

সম্পর্কিত পোস্ট