চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

৩ উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

২০ মার্চ, ২০২০ | ৯:৫৯ অপরাহ্ণ

করোনাভাইরাসকে পুজিঁ করে নিত্যপণ্যের অতিরিক্ত মূল্য আদায় ঠেকাতে দক্ষিণ চট্টগ্রামের তিন উপজেলায় অভিযান পরিচালনা করে চট্টগ্রাম জেলা প্রশাসন। পটিয়া, আনোয়ারা ও সাতকানিয়া উপজেলায় অসাধু ব্যবসায়ীদের  চাল, পেঁয়াজ ও হ্যান্ড সানিটাইজারের অতিরিক্ত মূল্য আদায় ঠেকাতে পৃথক অভিযানে অপরাধে ১২ মুদি দোকান ও ২ ফার্মেসী সর্বমোট ৯৪ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ শুক্রবার (২০ মার্চ) বিকেলে পটিয়ার পৌরসদরের পটিয়া ক্লাব রোড ও থানা হাট এলাকায় উপজেলা নির্বাহী অফিসার ফারহানা জাহান উপমার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় পাইকারী ও খুচরা বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম মনিটরিং করা হয় ও একজন ব্যবসায়ী জসীম উদ্দিনের বিরুদ্ধে মজুদকৃত পেঁয়াজ অধিক দামে বিক্রির অভিযোগ প্রমাণিত হওয়ায় পাঁচ হাজার টাকা জরিমানা করা।

একইদিন আনোয়ারা উপজেলার চাতুরী চৌমুহনী বাজার এলাকায় উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। পেঁয়াজ, রসুন, ডাল, চাল সবকিছুই অতিরিক্ত মূল্যে বিক্রি করছে অসাধু ব্যবসায়ীরা এমন অভিযোগে পাঁচ মুদি দোকানি ও দুই ফার্মেসিকে ৬৭ হাজার টাকা জরিমানা করা হয়।

সাতকানিয়ার পৌর সদরের দেওয়ানহাট, কোর্ট রোড, ডলুব্রিজ এলাকায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-ই-আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ইলিয়াছ স্টোর,  আমিন স্টোর, জসিম এন্ড ব্রাদার্স, মদিনা স্টীলের টাকা ২২হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ আমানত ট্রেডার্স নামে নায্যমূল্যে চাল বিক্রির দোকান বন্ধ থাকায় মুচলেকা আদায় করে দোকানিকে তাৎক্ষণিকভাবে দোকান চালু করার নির্দেশ দেন।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট