চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

খাগড়াছড়িতে বিদেশফেরতদের সন্ধানে প্রশাসন

২০ মার্চ, ২০২০ | ২:৩৩ অপরাহ্ণ

খাগড়াছড়ি সংবাদদাতা

খাগড়াছড়িতে বিদেশফেরতদের সন্ধানে প্রশাসন

খাগড়াছড়িতে বিদেশ ফেরতের সংখ্যা ক্রমেই বাড়ছে। বৃহস্পতিবার পর্যন্ত বিদেশ থেকে ফিরেছেন ২৬৫ জন। এদের মধ্যে ১৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা সম্ভব হলেও বাকিদের খোঁজ নেই। বাকি বিদেশফেরতদের সন্ধানে ইতিমধ্যে সংশ্লিষ্ট থানাগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে।

খাগড়াছড়ি পুলিশ সুপার আব্দুল আজিজ জানান, ইমিগ্রেশন থেকে পাওয়া তথ্য মতে, বৃহস্পতিবার বিকাল নাগাদ ইতালি, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, বাহরানসহ বেশ কয়েকটি দেশের ২৬৫ জন খাগড়াছড়িতে ফিরেছেন। বিদেশ ফেরতদের মধ্যে খাগড়াছড়ি সদরে ৭০ জন, দীঘিনালায় ৪৬জন, গুইমারায় ১৩জন, মাটিরাঙা ৩৭ জন, পানছড়িতে ১৩, মহালছড়ি ১৪জন বলে জানা গেছে।

খাগড়াছড়ির পুলিশ সুপার মো. আব্দুল আজিজ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ইতিমধ্যে ইমিগ্রেশন থেকে আমরা তালিকা পেয়েছি। সেই অনুযায়ী সংশ্লিষ্ট সকল থানাকে অবহিত করা হয়েছে। আমাদের অনুরোধ বৃহত্তর স্বার্থে তারা যেন আমদের সাথে যোগাযোগ করেন। এ ক্ষেত্রে বিদেশফেরতদের তথ্য দিয়ে স্থানীয়দের সহযোগিতা চেয়েছেন তিনি।

খাগড়াছড়ি সিভিল সার্জন ডা.নুপুর কান্তি দাশ জানান, করোনা আক্রান্ত সন্দেহে ভারত ফেরত এক নারীকে খাগড়াছড়ি সদর হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে। তিনি ভালো আছেন। এছাড়া ১৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ইতিমধ্যে গঠিত করোনাভাইরাস মোকাবেলা কমিটি  জাতীয় কমিটির নির্দেশনা মোতাবেক কাজ করছে। জেলার প্রত্যেক হাসপাতালে খোলা হয়েছে করোনাভাইরাস আক্রান্তদের জন্য আলাদা ইউনিট।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 105 People

সম্পর্কিত পোস্ট