চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

চসিক নির্বাচন বন্ধে ইসিকে চিঠি বিএনপির
চসিক নির্বাচন বন্ধে ইসিকে চিঠি বিএনপির

২০ মার্চ, ২০২০ | ১:৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চসিক নির্বাচন বন্ধের দাবি বিএনপির

আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন বন্ধের দাবি জানিয়েছেন বিএনপি। আজ শুক্রবার (২০ মার্চ) সকাল ১১টায় নগরীর মেহদীবাগে আমির খসরু নিজ বাসভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষ থেকে এ দাবি জানানো হয়। 

এর আগে সকালে নির্বাচন বন্ধের দাবি জানিয়ে ইসি বরাবর একটি চিঠি দিয়েছেন বিএনপি। ভোট বন্ধের দাবি জানিয়ে চিঠিতে আবদুল্লাহ আল নোমান বলেন, করোনা আতঙ্কে আছে সারা পৃথিবীর মানুষ। মৃত্যুর মিছিল চলছে। অনেক দেশ ইতিমধ্যে লকডাউন করা হয়েছে। আমাদের দেশেও ইতিমধ্যে এই ভাইরাসে আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। সরকার সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান, আন্তঃজেলা বাস সার্ভিস এবং খাবারের দোকান, ঔষধের দোকান ছাড়া, শপিং মল সহ অন্যান্য প্রতিষ্ঠানসহ আন্তজাতিক ফ্লাইট বন্ধ করে দিয়েছে। স্বাস্থ্য মন্ত্রনালয়ের পক্ষে থেকে স্বাস্থ্য মন্ত্রী সংবাদ সম্মেলন করে জনসমাগম, মিছিল, সমাবেশ ও গণসংযোগ পরিহার করার জন্য ইসিকে অনুরোধ জানিয়েছেন। বিএনপি ইতিমধ্যে সব রাজনৈতিক সভা-সমাবেশ স্থগিত করেছে এবং করোনাভাইরাস সর্ম্পকে জনগনকে সচেতন করার জন্য লিফলেট বিতরণ করছে।

তিনি আরো বলেন, ভোটাররা জনসমক্ষে লাইন ধরে ভোট দেওয়ার জন্য, ভোটকেন্দ্রে আসবে বলে আমাদের মনে হয় না। মানুষের জীবনের নিরাপত্তার চেয়ে নিচিন কখনো ভোট বড় হতে পারে না। ইতিমধ্যে চট্টগ্রাম প্রশাসন সভা, সমাবেশ, সামাজিক অনুষ্ঠান , বিনোদন কেন্দ্রে উপস্থিতি ও বিভিন্ন স্থানে জনসমাগম নিষিদ্ধ ঘোষণা করেছে। ফলে জনমনে চরম আতংক বিরাজ করছে।

ফলে ভোটারদের উপস্থিতির মাধ্যমে যেখানে নির্বাচন উৎসবমুখর পরিবেশ থাকার কথা সেখানে করোনাভাইরাসের আতংকের কারনে ভোটারদের অনুপস্থিতিতে এই নির্বাচন হাস্যকর ও প্রহসনে পরিণত হবে।

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 114 People

সম্পর্কিত পোস্ট