চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

কোচিং খোলা রাখায় সাতকানিয়ায় তিন শিক্ষককে ৬০ হাজার টাকা জরিমানা
কোচিং খোলা রাখায় সাতকানিয়ায় তিন শিক্ষককে ৬০ হাজার টাকা জরিমানা

১৯ মার্চ, ২০২০ | ৪:০২ অপরাহ্ণ

সাতকানিয়া সংবাদদাতা

কোচিং খোলা রাখায় সাতকানিয়ায় তিন শিক্ষককে ৬০ হাজার টাকা জরিমানা

সরকারি নির্দেশনা অমান্য করে কোচিং সেন্টার খোলা রাখায় তিন শিক্ষককে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে অভিযান চালিয়ে এ জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নূরে আলম।

অর্থদণ্ডপ্রাপ্ত দুই শিক্ষক হলেন- সাতকানিয়া মেইন রোডের ইংলিশ পয়েন্টের পরিচালক তামজিদুল ইসলাম (৩৩) এবং উপজেলার দক্ষিণ ঢেমশার কামাল উদ্দীনের ছেলে এক্সেল কোচিং সেন্টারের পরিচালক নাসির উদ্দীন (৩৫), উপজেলার ধর্মপুর ইউনিয়নের উত্তর পাড়া এলাকার বগিরুদ পাইকের ছেলে কেরানীহাট কনফিডেন্স কোচিং সেন্টারের পরিচালক রুবেল পাইক।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সরকারি নির্দেশনা অমান্য করে কোচিং সেন্টার চালু রাখা হয়েছে-এমন সংবাদ পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নূরে আলম। অভিযানে সাতকানিয়া কলেজ রোডের ক্সেল কোচিং সেন্টারের পরিচালক নাসির উদ্দীনকে  ২০ হাজার টাকা, সাতকানিয়া মেইন রোডের ইংলিশ পয়েন্টের পরিচালক তামজিদুল ইসলামকে ২০ হাজার টাকা এবং কেরানীহাট কনফিডেন্স কোচিং সেন্টারের পরিচালক রুবেল পাইককে ২০ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ  নূর ই আলম বলেন, ‘করোনাভাইরাস প্রতিরোধে ৩১ ডিসেম্বর পর্যন্ত সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। কিন্তু এ নির্দেশনা অমান্য করে কেউ কেউ কোচিং সেন্টার চালু রেখেছেন এমন সংবাদ পেয়ে অভিযান চালিয়ে দুই শিক্ষককে দণ্ডবিধি ২৭১ এর আওতায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতের সাথে সাতকানিয়া থানার এসআই ওমর ফারুক ও পেশকার মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

 

পূর্বকোণ/মাহফুজ-পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 510 People

সম্পর্কিত পোস্ট