চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কোয়ারেন্টাইন না মানায় চট্টগ্রামে ৬ প্রবাসীকে অর্ধলক্ষ টাকা জরিমানা

আনোয়ারা সংবাদদাতা

১৮ মার্চ, ২০২০ | ৯:৪৮ অপরাহ্ণ

বিদেশ থেকে এসে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন না থাকায় চট্টগ্রামের হাটহাজারী, রাউজান, আনোয়ারা, পটিয়া, লোহাগাড়া ও নগরীর ৬ প্রবাসীকে জরিমানা করা হয়েছে। তারা গত ৮ থেকে ১৩ মার্চের মধ্যে দেশে ফেরেন।

আজ বুধবার (১৮ মার্চ) উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নেতৃত্বে পৃথক অভিযান চালিয়ে ওই ৬ প্রবাসীকে ভ্রাম্যমাণ আদালত জরিমানা করেছেন বলে জানিয়েছেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এজেডএম শরীফ হোসেন। এ সময় ওই প্রবাসীদের ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলেও জানান তিনি।

এদের মধ্যে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ প্রবাসী হাটহাজারীর বাসিন্দা, মধ্যপ্রাচ্যের ওমান প্রবাসী রাউজানের বাসিন্দা, সংযুক্ত আরব আমিরাতের দুবাই প্রবাসী আনোয়ারার বাসিন্দা, সংযুক্ত আরব আমিরাতের রা’সুল খাইমা প্রবাসী পটিয়ার বাসিন্দা, মধ্যপ্রাচ্যের ওমান প্রবাসী লোহাগাড়ার বাসিন্দা ও সংযুক্ত আরব আমিরাতের দুবাই অপর এক প্রবাসী নগরীর চশমা হিলের বাসিন্দা।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এজেডএম শরীফ হোসেন জানান, বিদেশ থেকে কেউ দেশে আসলে তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা রয়েছে। ওই ৬ প্রবাসী তা না মেনে বাইরে ঘোরাফেরা করছিলেন।

তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সচেতনতার কোনো বিকল্প নেই। এজন্য যারাই বিদেশ থেকে দেশে আসবেন তাদের বাধ্যতামূলকভাবে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা রয়েছে।

পূর্বকোণ/আনোয়ার-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট