চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

খাগড়াছড়িতে ভ্রমণে নিষেধাজ্ঞা
খাগড়াছড়িতে ভ্রমণে নিষেধাজ্ঞা

১৮ মার্চ, ২০২০ | ৮:০৪ অপরাহ্ণ

খাগড়াছড়িতে ভ্রমণে নিষেধাজ্ঞা

দেশের সার্বিক অবস্থা বিবেচনা করে খাগড়াছড়ি ভ্রমণে বিদেশি পর্যটককে নিষেধাজ্ঞা দিয়েছে খাগড়াছড়ি জেলা প্রশাসন। একইসঙ্গে দেশি পর্যটকদের খাগড়াছড়িতে ভ্রমণের ক্ষেত্রেও নিরুৎসাহিত করা হয়েছে। করোনাভাইরাস থেকে নিরাপদ রাখার স্বার্থে আজ বুধবার (১৮ মার্চ) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

তিনি জানান, করোনাভাইরাস সংক্রমিত হওয়ায় দেশের সার্বিক অবস্থা বিবেচনা করে এই সময়ে পর্যটকরা যাতে খাগড়াছড়িতে না আসে। জনস্বার্থে এবং নিজেদের সঙ্গে আপাতত ভ্রমণ থেকে বিরত থাকাই উত্তম। আর বিদেশি পর্যটকদের আমরা খাগড়াছড়ি ভ্রমণের অনুমতি আপাতত দিচ্ছি না।

এদিকে, জেলা প্রশাসককে আহ্বায়ক ও সিভিল সার্জনকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি করোনা ভাইরাস মোকাবিলায় জাতীয় কমিটির নির্দেশনা মোতাবেক কাজ করবে।

এছাড়া, খাগড়াছড়ির কোনো নাগরিক যদি বিদেশ থেকে আসে তাহলে তাকে অবশ্যই হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। তারা হোম কোয়ারেন্টাইনে থাকছে কিনা সেটি  মনিটরিং করা হবে বলেও জানিয়েছেন জেলা প্রশাসক।

এদিকে শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধের সময় শিশুদের বাসায় রাখার পাশাপাশি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়ার ক্ষেত্রে নিরুৎসাহিত করছে স্বাস্থ্য বিভাগ। পুরো জেলায় ৮০টি আইসোলেশন বেড প্রস্তুত রাখা হয়েছে। এরমধ্যে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ৩০ বেড এবং অন্য উপজেলাগুলোতে মোট ৫০ বেড প্রস্তুত রাখা হয়েছে। খোলা হয়েছে কন্ট্রোল রুম।

পূর্বকোণ-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 187 People

সম্পর্কিত পোস্ট