চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বান্দরবানে বিদেশ ফেরত নারীসহ চারজন কোয়ারেন্টাইনে

বান্দরবান সংবাদদাতা

১৮ মার্চ, ২০২০ | ৮:০৬ অপরাহ্ণ

করোনাভাইরাস আতঙ্কে বান্দরবানে পর্যটকদের সংখ্যা কমে আসছে। জেলার পর্যটন কেন্দ্রগুলোয় এখন প্রায় ফাঁকা। হোটেল-মোটেলগুলোতে আগাম বুকিং বাতিল করছে পর্যটকরা।

এদিকে জাপান ফেরত খেয়াং সম্প্রদায়ের এক নারীসহ ৪ জনকে বান্দরবান সদর হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বুধবার বিকেলে পরিবারের ৫ সদস্যকে ঘুংঘুরু পাড়া থেকে সদর হাসপাতালে নিয়ে আসা হলেও এদের মধ্যে ১ নারী পালিয়ে যায়। তবে তাকে খুঁজে আনা হবে বলে জানায় হাসপাতালের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

গত কয়েকদিন আগে ওই নারী তার গ্রামের বাড়িতে গেলে আজ বুধবার (১৮ মার্চ) বিকেলে সেখান থেকে তাকে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসা হয়। তার সাথে আনা হয়েছে তার মা-বাবাসহ পরিবারের আরও চার সদস্যকে।

জেলা প্রশাসক দাউদুল ইসলাম জানিয়েছেন, করোনাভাইরাস যাতে ছড়িয়ে পড়তে না পারে এ কারণে বান্দরবানে পর্যটকদের ভ্রমন নিরুৎসাহিত করা হচ্ছে। তবে পর্যটক আগমন আপাতত বন্ধ করে দেয়া হচ্ছেনা। এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিসহ সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

সিভিল সার্জন ডাক্তার অংশৈ প্রু মারমা জানিয়েছেন, বান্দরবান সদর হাসপাতালে করোনাভাইরাসের চিকিৎসার জন্য প্রাথমিকভাবে সদর হাসপাতালে ২০ বেড প্রস্তুত করা হয়েছে। প্রয়োজন হলে তা ১শ’ বেডে উন্নীত করা হবে। এছাড়া বিদেশ ফেরত লোকজনদের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হচ্ছে। ইতিমধ্যে এক নারী ও তার পরিবারের সদস্যদের সদর হাসপাতালে নিয়ে এসে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এদিকে, বুধবার বিকেলে জেলা প্রশাসনের উদ্যোগে বান্দরবান শহরের বিভিন্ন এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি করতে লিফলেট বিতরণ করা হয়। এ সময় জেলা প্রশাসকের সাথে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন, পৌর মেয়র ইসলাম বেবিসহ অন্যান্যরা।

পূর্বকোণ-মিনার-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট